Top

ধর্ষনচেষ্টার বিচার হলো ১ লাখ টাকায়

০৩ জুন, ২০২২ ১২:০১ অপরাহ্ণ
ধর্ষনচেষ্টার বিচার হলো ১ লাখ টাকায়
রাসেল,বরগুনা :
বরগুনার আমতলী উপজেলায় কোচিং থেকে বাড়ি ফেরার পথে রাস্তার মধ্যে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে। এসময় ধর্ষণ থেকে রক্ষা পেতে অভিযুক্ত ব্যক্তির হাতে কামড়ে দেয় ওই স্কুলশিক্ষার্থী।  পরে পরিবারের লোকজন ও স্থানীয়রা এসে স্কুলশিক্ষার্থীকে উদ্ধার করে।
পরে স্থানীয় এক শালিশ বৈঠকে ১ লাখ টাকা ও অভিযুক্তকে ৫ বার জুটাপেটায় বিষয়টি মিমাংসা করা হয়। অভিযুক্ত আব্বাস খলিফা (৫০) আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানী এলাকার বাসিন্দা। তিনি পেশায় একজন লন্ড্রি ব্যবসায়ী।
বৃহস্পতিবার (২ জুন) সন্ধায় বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য আব্দুস ছত্তার মিয়া।
বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, লন্ড্রি আব্বাস (আব্বাস খলিফা) মেয়ের পরিবার গরীব, তাই তারা মামলা করতে রাজী হয়নি৷ তাই আমরা স্থানীয় গন্যমান্যদের নিয়ে শালিস বৈঠকের মাধ্যমে বিষয়টি সমাধান করে দিয়েছি।
ওই স্কুলছাত্রীর পরিবারসূত্রে জানা যায়,  গত ২৮ মে (শনিবার) সন্ধ্যায় আমতলীর গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানী স্লুইসঘাট এলাকায়  কোচিং এ পড়তে যায় ৬ষ্ঠ শ্রেনীর ওই স্কুল শিক্ষার্থী । রাত নয়টার দিকে কোচিং ছুটি হওয়ার পর ওই স্কুল শিক্ষার্থী  বাড়ি ফেরার পথে আব্বাস খলিফা (লন্ডি আব্বাস) ছাত্রীকে রাস্তার মধ্যে গতিরোধ করে। এরপর স্কুলছাত্রীকে ঝাপটে ধরে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। এসময় ওই স্কুলছাত্রী আব্বাসের হাতে কামড়ে দিয়ে চিৎকার দেয়। পরে প্রতিবেশীরা ও তার মা এগিয়ে এলে ধর্ষণচেষ্টাকারী আব্বাস খলিফা পালিয়ে যায়।
এ ঘটনায়  ২৯ মে (রোববার) স্থানীয় এক ব্যক্তির ঘরে বসে শালিস বৈঠকে বসে৷ পরে একই দিন রাতে স্থানীয় ইউপি সদস্য ও কয়েকজন স্থানীয়দের উপস্থিতিতে অভিযুক্ত আব্বাস খলিফাকে ১ লাখ টাকা জরিমানা ও ৫ বার জুতাপেটা করার বিনিময়ে বিষয়টি মিমাংসা করে।
ভুক্তভোগী স্কুলছাত্রীর মা বলেন, আমরা গরীব মানুষ, মামলা করে লন্ড্রী আব্বাসের সাথে আমরা পারবোনা। তার অনেক টাকা পয়সা ও প্রভাব। তাই এলাকার বর্তমান মেম্বার ও গন্যমান্যরা শালিস বৈঠকে বসে বিষয়টির সমাধান দিয়েছেন।
এবিষয়ে সামাজিক ও সংস্কৃতির সংগঠন দুর্বারের সাধারন সম্পাদক খান নাঈম বলেন, যেকোন অপরাধের বিচারের জন্য আইন আদালত, পুলিশ প্রশাসন রয়েছে। ধর্ষনচেষ্টার মত জঘন্য অপরাধের দায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এতে পার পেয়ে গেল অপরাধী। এমনটা হতে থাকলে অপরাধ ও অপরাধী দুটোই বেড়ে যাবে। টাকা দিয়ে সব মিমাংসা হয়ে যাবে। আইন বলতে কিছুই থাকবেনা।
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রনজিৎ সরকার বলেন, এবিষয়ে এখনও কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
শেয়ার