Top
সর্বশেষ

সীতাকুণ্ড অগ্নিকাণ্ডে এখনো নিখোঁজ সিরাজগঞ্জের অগ্নিযোদ্ধা শফিউল

০৬ জুন, ২০২২ ৫:৫০ অপরাহ্ণ
সীতাকুণ্ড অগ্নিকাণ্ডে এখনো নিখোঁজ সিরাজগঞ্জের অগ্নিযোদ্ধা শফিউল
সিরাজগঞ্জ প্রতিনিধি :

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অনেক জীবন নাশকারী ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার অগ্নিযোদ্ধা শফিউল ইসলাম (২২) নিখোঁজ রয়েছেন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম শফিউলের বাড়িতে এখন চলছে শোকের মাতম। নিখোঁজ অগ্নিযোদ্ধা (ফায়ার ফাইটার) শফিউল ইসলাম উল্লাপাড়া উপজেলার নাগরৌহা গ্রামের তাঁতশ্রমিক আব্দুল মান্নানের ছেলে ও কুমিরা ফায়ার স্টেশনে কর্মরত ছিলেন।

উল্লাপাড়া উপজেলা ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পেশাগত দায়িত্ব পালনে কুমিরা ফায়ার স্টেশন কর্মীদের সাথে শফিউল ইসলামও উদ্ধার অভিযানে অংশ নেয়। পরে অবস্থা আরও ভয়াবহ হলে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট ও সেনাবাহিনীও উদ্ধার অভিযানে অংশ নেয়। এ ঘটনায় ৪৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে এবং শতাধিক দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কিন্তু এখনও পর্যন্ত শফিউলকে কোথাও খুঁজে পাওয়া যায়নি। নিখোঁজের খবর শোনার পর শফিউলের পিতা আব্দুল মান্নান সোমবার ফায়ার সার্ভিসের ঢাকা হেডকোয়ার্টারসে উদ্বিগ্ন অবস্থায় অবস্থানের কথা জানিয়েছেন মোবাইল ফোনে।

বর্তমানে তিনি বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে অসুস্থতায় ভুগছেন। পরিবারের দুই সন্তানের মধ্যে শফিউল ইসলাম বড় এবং একমাত্র উপার্জনক্ষম। গত বছর শফিউল বিয়ে করেছেন বর্তমানে তার স্ত্রী পাঁচ মাসের অন্তঃসতত্ত্বা। এ অবস্থায় আল্লাহ না করুক শফিউলের কোনো কিছু হয়ে গেলে একেবারে নিঃস্ব হয়ে পথে বসে যেতে হবে বলেন আব্দুল মান্নান। তিনি তার সন্তানকে সুস্থ্য অবস্থায় খোঁজ পাওয়ার অধীর আগ্রহে ফায়ার সার্ভিসের ঢাকা হেডকোয়ার্টারসে অপেক্ষা করছেন। দেশবাসীর কাছে দোয়াও কামনা করেছেন এই অগ্নিযোদ্ধার অসহায় বাবা।

শেয়ার