Top

সিলেটে টিলা ধসে একই পরিবারের ৪ জন নিহত

০৬ জুন, ২০২২ ৫:৫৩ অপরাহ্ণ
সিলেটে টিলা ধসে একই পরিবারের ৪ জন নিহত
মিলাদ জয়নুল, সিলেট :

সিলেটের জৈন্তাপুরে টিলা ধসে একই পরিবারের ৪ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও অন্তত ৬ জন। সোমবার সকাল সাড়ে ৬ টার দিকে উপজেলার চিকনাগুল ইউনিয়নের সাতজমি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অরিরিক্ত বৃষ্টিতে সাতজমি এলাকার একটি টিলা ধসে ঘরের উপর পরে। এতে টিলার পাদদেশে বসবাস করা ওই পরিবারের ৪ সদস্য মারা যান।

নিহতরা হলেন জুবের আহমদ (৩৫), তার স্ত্রী সুমি বেগম (৩০), তাদের ৫ বছর বয়সি ছেলে সাফি আহমদ ও জুবের আহমদের ভাবি শামীমারা বেগম (৪৮)। হতাহতের সত্যতা নিশ্চিত করেছেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. লুৎফর রহমান।

স্থানীয় সূত্র জানায়, সাতজনি গ্রামে পাহাড় কেটে অনেকেই বাড়িঘর নির্মাণ করেন। এর মধ্যে ওই পরিবারও পাহাড় কেটে বাড়ি তৈরী করেন। গেল কয়েকদিন ধরে টানা বর্ষনের কারণে পাহাড় ধসে একটি কাঁচাঘরের উপর মাটি পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় মাটি চাপা পড়ে ঘটনাস্থলেই ওই ঘরের বাসিন্দা একই পরিবারের চারজন নিহত হন। আহতাবস্থায় স্থানীয়রা ৬ জনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এদিকে সোমবার সকাল ১১টায় ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান। এসময় তিনি নিহতদের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

পরিদর্শনকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে হতাহতদের পরিবারকে মোট ১ লক্ষ ২০ হাজার টাকা জরুরি সহায়তা এবং শুকনো খাবার প্রদান করেন।

এসময় ইমরুল হাসান জানান, ঘর বিধ্বস্থ হওয়ায় জরুরি বাসস্থানের ব্যবস্থার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হবে।

 

শেয়ার