Top

বইমেলার জন্য তিনটি তারিখ প্রস্তাব করবে বাংলা একাডেমি

১৭ জানুয়ারি, ২০২১ ৪:৫৩ অপরাহ্ণ
বইমেলার জন্য তিনটি তারিখ প্রস্তাব করবে বাংলা একাডেমি

ভার্চুয়াল নয়, বরং সরাসরিই হবে অমর একুশে বইমেলা। তবে এখনও নির্ধারিত হয়নি তারিখ। প্রধানমন্ত্রীর কাছে তিনটি সম্ভাব্য তারিখ প্রস্তাবনা করবে বাংলা একাডেমি এবং সংস্কৃতি মন্ত্রণালয়। তারিখ তিনটি হলো ২০ ফেব্রুয়ারি, ৭ই মার্চ ও ১৭ই মার্চ।

রবিবার (১৭ জানুয়ারি) প্রকাশকদের সঙ্গে বৈঠক শেষে এক বিশেষ সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

রবিবার দুপুরে বাংলা একাডেমির কবি শামসুর রাহমান মিলনায়তনে আয়োজিত বিশেষ সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। এর আগে সকাল ১১টা থেকে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদ এবং বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজীর সঙ্গে প্রকাশকদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক দুপুর ১টা পর্যন্ত চলে।

সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, করোনা পরিস্থিতির কারণে অনুষ্ঠানে পিছিয়ে গেছে। করোনা পরবর্তী পরিস্থিতিতে আমরা ভাবছিলাম কিভাবে বইমেলা করা যায়। সে ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু কোভিডের সেকেন্ড ওয়েব শুরু হওয়ার কারণে আমরা তা করতে পারিনি। কোভিড নিয়ন্ত্রণে আসলে বা ভ্যাকসিন দেওয়া শুরু হলে কিভাবে দ্রুততম সময়ে বইমেলা শুরু করতে পারি সে ব্যাপারে আজ আলোচনা হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি বইমেলা সরাসরি হবে, ভার্চুয়াল নয়। সময়টা এখনও আমরা নির্ধারণ করতে পারিনি। আমরা সিদ্ধান্ত নিয়েছি তিনটি সম্ভাব্য তারিখসহ একটি উন্মুক্ত প্রস্তাবনা প্রধানমন্ত্রী বরাবর পাঠাবো। তারিখ তিনটি হলো ২০ ফেব্রুয়ারি, ৭ই মার্চ ও ১৭ই মার্চ৷

সংবাদ সম্মেলনে বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার