Top
সর্বশেষ

গোপালগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, অপর আসামী খালাস

৩০ জুন, ২০২২ ৬:০৭ অপরাহ্ণ
গোপালগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, অপর আসামী খালাস
গোপালগঞ্জ প্রতিনিধি :

গোপালগঞ্জে মেয়ের বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় চাঞ্চল্যকর ক্ষমা বিশ্বাস হত্যা মামলায় অজিত বাকচী (৩৮) নামের একজনকে মৃত্যুদন্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেনে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা আদালত। এছাড়া মামলার অপর এক আসামীকে খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক মো: আব্বাস উদ্দীন এই রায় দেন। রায় ঘোষনার সময় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী পলাতক ছিল। মামলার বিবরনে জানা গেছে, ঘটনার এক বছর আগে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার খোর্দ্দ দূর্বাশুর গ্রামের রমেশ বাকচীর ছেলে দন্ডপ্রাপ্ত আসামী অজিত বাকচী নিহত ক্ষমা বিশ্বাসের মেয়ে তপু বিশ্বাসকে বিয়ে করার জন্য প্রস্তাব দেয়। কিন্তু তিনি প্রস্তাবে রাজি না হওয়ায় ওই পরিবারকে প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছিল আসামীরা।

বিগত ২০১৩ সালের ১৩ অক্টোবর রাত সাড়ে ১১টার দিকে পূঁজার অনুষ্ঠান দেখে মেয়ে তপু বিশ্বাস, ছেলে অপু বিশ্বাস ও বোন স্বপ্না বিশ্বাসকে নিয়ে বাড়ি ফিরছিলেন ক্ষমা বিশ্বাস। পথিমধ্যে তপুকে জোর করে ছিনিয়ে নিতে গেলে মা ক্ষমা বিশ্বাস বাঁধা দিলে ধারালো ছুরি দিয়ে অজিত বাকচী তার বুকে আঘাত করলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এ সময় ছেলে অপু বিশ্বাসকেও আহত করে।

এ ঘটনায় পরের দিন নিহতের স্বামী অরবিন্দু বিশ্বাস ৬ জনকে আসামী করে মুকসুদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে দুইজনকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করে। পরে দীর্ঘ শুনানী ও সাক্ষ্য প্রমান শেষে বিজ্ঞ বিচারক এ রায় ঘোষনা করেন।

সরকার পক্ষে এপিপি এ্যাডভোকেট শহিদুজ্জামান খান এবং আসামী পক্ষে এ্যাডভোকেট ফজলুল হক খান মামলাটি পরিচালনা করেন।

শেয়ার