Top

মুজিব বর্ষে মাগুরায় ঘর পাচ্ছেন ১১৫ গৃহহীন

২০ জানুয়ারি, ২০২১ ১২:১৬ অপরাহ্ণ
মুজিব বর্ষে মাগুরায় ঘর পাচ্ছেন ১১৫ গৃহহীন
মাগুরা প্রতিনিধি :

মুজিব শতবর্ষ উপলক্ষে অগ্রাধিকার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাগুরায় ১১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ নতুন ঘর। এই ঘর নির্মানের কাজ প্রায় শেষ পর্যায়ে। ২৩ জানুয়ারী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘরগুলোর উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবং একই দিনে নতুন ঘর ও দলিলাদি গৃহহীনদের হাতে তুলে দেওয়া হবে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: মমিনুল ইসলাম জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে অগ্রাধিকার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমি নাই, ঘর নাই এ রকম জেলার ১১৫ টি ভূমিহীন পরিবারের জন্য দ্বিকক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। প্রতিটি পরিবারের জন্য দুই শতক জমিসহ ঘরের দুইটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, সামনে খোলা বারান্দা ও টয়লেট রয়েছে। যার বরাদ্দ ঘর প্রতি একলক্ষ একাত্তর হাজার টাকা।

এই ১১৫ টি পরিবারের মধ্যে মাগুরা সদর উপজেলায় ১৫ জন, মহম্মদপুরে ৩০ জন, শ্রীপুরে ২০ জন এবং শালিখা উপজেলায় ৫০ জন ভূমিহীন পাবেন এই নতুন ঘর। এই ঘরের জন্য নির্বাচিত অসহায় হতদরিদ্র পরিবারগুলো খুশি। তাদের চোখে-মুখে আনন্দের ছাপ। কবে যাবে তাদের এই স্বপ্নের ঠিকানায়। এই ভেবে ভেবেই কাটছে তাদের দিন-রাত। সুবিধাভোগী মোরাইল পশ্চিমখন্ড গ্রামের আবুল কালাম, বঙ্গেশ^রের শাহিনা বেগম, বাশোর হাসিনা বেগম এবং দাতিয়াদাহ’র আলমগীর সহ কয়েকজনে বলেন, পরের জায়গায় থাকতে আর ভালো লাগে না, তাই নতুন এই জমি ও ঘর পেয়ে তারা খুশি।

সংশ্লিষ্ট কতৃপক্ষ জানান, ঘর নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। তারা নিয়মিত তদারকি করছে।এছাড়াও নির্দেশিকা অনুযায়ী সুবিধাভোগীদের যাচাই-বাচাই শেষ করে তালিকা করা হয়েছে। সামান্য রঙের কাজ বাকি আছে। আগামী ২৩ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে এই ঘরের উদ্বোধন করবেন। উদ্বোধন শেষে সুবিধাভোগীদের হাতে জমির দলিলাদিসহ ঘর তুলে দেয়া হবে।

দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপসচিব সৈয়দ মেহেরুন নেছা কবীর জানান, ২৩ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই ঘরগুলোর উদ্বোধন

শেয়ার