Top

সাতক্ষীরায় প্রথম ধাপে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে সহস্রাধিক পরিবার

২০ জানুয়ারি, ২০২১ ১২:৩১ অপরাহ্ণ
সাতক্ষীরায় প্রথম ধাপে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে সহস্রাধিক পরিবার
সাতক্ষীরা প্রতিনিধি :

মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীনদের জন্য নতুন ঘর উদ্বোধনের অপেক্ষায়। সাতক্ষীরায় প্রথম ধাপে লাল সবুজ রঙের স্বপ্নের নতুন ঘর পেতে যাচ্ছেন ১ হাজার ১৪৮ টি পরিবার।

আগামী ২৩ জানুয়ারি সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করবেন। সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের নেতৃত্বে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে ঘর হস্তান্তরের জন্য জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নির্মাণ কাজ সিংহভাগ সম্পন্ন হয়েছে। উদ্বোধনের পর চাবি তুলে দেয়া হবে দরিদ্র এসব মানুষের হাতে।

যাদের জমি আছে ঘর নেই অথবা জমি ঘর কিছুই নেই তাদের চোখে মুখে এখন পাকা ঘরে বসবাসের নতুন স্বপ্ন।

প্রায় প্রতিটি মুহূর্তে ঝুঁকিপূর্ণ ও উপকুলীয় জেলা সাতক্ষীরার দরিদ্র ও ভুমিহীন শ্রেণীর মানুষের বসবাস খাল নদীর চরে ও মৎস্য ঘেরে। এসব মানুষের জীবিকা চলে মাছ ধরা বা ভ্যান চালানোর উপর নির্ভরশীল হয়ে।

সেসব দরিদ্র মানুষ এবার ইটের তৈরি দুটি রুম, একটি বারান্দা, বাথরুম, রান্নাঘরসহ পাকা বাড়ি তাদের যেন বেঁচে থাকার নতুন আশা। ফলে ‘মুজিব বর্ষের অঙ্গীকার গৃহহীন থাকবে না একটি পরিবার’ এ প্রকল্প বাস্তবায়নে আশার আলো দেখতে শুরু করেছে হতদরিদ্র মানুষেরা। শুধু ঘর নয় সঙ্গে পাচ্ছেন জমির দলিলও। আর দ্রুতগতিতে কাজ করতে হচ্ছে জানালেন নির্মাণের সাথে সংশ্লিষ্টরা।

সাতক্ষীরা জেলা দূর্যোগ প্রবণ হওয়ায় নির্মাণ সামগ্রীর গুণগত মান ঠিক রেখে গৃহ নির্মাণ কাজ প্রায় শেষের পথে। প্রতিনিয়ত জেলার বিভিন্ন প্রান্তে এসব ঘর পরিদর্শনে ছুটে চলেছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

শেয়ার