Top

জামালপুরে হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

০২ জুলাই, ২০২২ ৯:৪৭ অপরাহ্ণ
জামালপুরে হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন
সুবিনয় রায় তপু,জামালপুর :

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন,বাংলাদেশের আধুনিক রুপ স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণে হাইটেক পার্কগুলোই হবে মূল অর্থনৈতিক চালিকাশক্তি।

শনিবার সকালে জামালপুর পৌরসভার মুকুন্দবাড়ী এলাকায় জামালপুর হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের তরুনরা শুধু সনদ নির্ভর শিক্ষায় শিক্ষিত না হয়ে তারা প্রযুক্তিগত শিক্ষায় দক্ষ মানব সম্পদে পরিনত হতে পারে সে লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৪ টি শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টার , ১২ টি হাইটেক পার্কসহ ছোট বড় মিলিয়ে ৯২ টি হাইটেক পার্কের নির্মাণ করছেন।

জামালপুরে ১৫৩ কোটি টাকা নির্মাণ করা হাইটেক পার্কে প্রতিবছর ৩ হাজার তরুন তরুনীর প্রত্যক্ষ কর্মসংস্থান হবে এবং সরাসরি ১ হাজার তরুন তরুনী প্রশিক্ষণ কাজ চালাতে পারবে।

জামালপুরের ছেলে মেয়েরা এসএসসি, এইস এস সি পাশ করে এখানে প্রশিক্ষণ নিয়ে তারা জামালপুরে বসেই ইউরোপ আমেরিকার বড় বড় কোম্পানীতে কাজ করতে পারবে।

তিনি শনিবার সকালে জামালপুর পৌরসভার মুকুন্দবাড়ীতে হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন,জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী ও পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু।

শেয়ার