Top

ঝালকাঠিতে অতিরিক্ত ১৪টি গরুর হাটের অনুমোদন দিয়েছে জেলা প্রশাসন

০৭ জুলাই, ২০২২ ৩:০৪ অপরাহ্ণ
ঝালকাঠিতে অতিরিক্ত ১৪টি গরুর হাটের অনুমোদন দিয়েছে জেলা প্রশাসন
ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠিতে ৪টি উপজেলায় আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রচলিত ২৪টি হাট-বাজারের বাইরে আরও ১৪টি কোরবানির পশুর হাট অনুমোদন দিয়েছে জেলা প্রশাসন। উপজেলা পর্যায়ে নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে হাট-বাজারগুলির যাচাই-বাছাই করে সুপারিশের ভিত্তিতে জেলা প্রশাসন এর অনুমোদন দিয়েছেন।

জেলা প্রানিসম্পদ বিভাগের সূত্র মতে জেলায় আর্থিক সচ্ছলতা অনুযায়ী প্রায় ৫০ হাজার পরিবার কোরবানি দিয়ে থাকেন এবং জেলায় বিভিন্ন প্রানিসম্পদ বিভাগের পরামর্শ অনুযায়ী স্থানীয় পশুর হাটে দেশি খামারিদের মোটা তাজাকরন প্রকল্পের আওতায় কুরবানির জন্য প্রানী আসবে।

ঝালকাঠি সদর উপজেলায় গাবখান পশুর হাট, শেখেরহাট ইউনিয়নের কাংশা বাজার, জেলা পরিষদের পরিষদ সংলগ্ন গরুর হাট এবং বিকনা স্টেডিয়াম সংলগ্ন পশুর হাট অনুমোদন দেয়া হয়েছে। ঝালকাঠির রাজাপুর উপজেলার নিজামিয়া বাজার সংলগ্ন এলাকায়, মিরেরহাট বাজার এলাকা, রাজাপুর তুলাতলা বাজার এলাকা, পুটিয়াখালি গাজীর হাট ও গালুয়া বাজার এলাকায় পশুর হটের অনুমোদন দেয়া হয়েছে। এ ছাড়া কাঠালিয়া উপজেলার আমুয়া বাজার ও কাঠালিয়া বলতলা হাট এবং নলছিটি উপজেলার তৌকাঠি ফকির বাড়ি বাজার, নলছিটি সদরের চায়না মাঠ ও শিমুলতলা বাজার এলাকায় গরুর হাটের অনুমোদন দেয়া হয়েছে

শেয়ার