Top

জীবননগরে মা-বাবা অটোরাইচ মিলে বয়লার দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু

২৪ জুলাই, ২০২২ ৪:৫৭ অপরাহ্ণ
জীবননগরে মা-বাবা অটোরাইচ মিলে বয়লার দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু
জীবননগর(চুয়াডাঙ্গা) প্রতিনিধি :

চুয়াডাঙ্গার জীবননগর মিলপাড়ায় মা-বাবা এগ্রোফুড নামের আটো রাইস মিলে ধান সিদ্ধ করার বয়লার দুর্ঘটনায় ফয়সাল (২০) নামে এক শ্রমিকের করুণ মৃত্যু হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার মিল পাড়ার তরুণ ব্যবসায়ী শাজাহান মিয়ার মা-বাবা এগ্রো ফুড নামের অটো রাইচ মিলে এই দুর্ঘটনা সংগঠিত হয়। নিহত শ্রমিক ফয়সাল পৌর এলাকার লক্ষীপুর ব্রীজ পাড়ার কামাল হোসেনের ছেলে।

নিহতের সহকর্মী রাকিব হাসান বলেন, ফয়সালের আজ দিনে ডিউটি ছিলোনা। ডিউটি না থাকায় ফয়সাল বাড়িতে ছিলো। মিলের বয়লারে হঠাৎ সমস্যা হওয়ায় তাকে খবর দিলে সে দুর্ঘটনার কয়েক মিনিট আগে মিলে পৌছে বয়লার বন্ধ করে অন্য কাজ শেষ আমাকে বলে প্লান বোর্ডটা অন কর আমি বোর্ড অন করে গরম পানি তুলতে গেলে বিকট শব্দ হলো আমাকে ফয়সাল দ্রুত দৌড় দে বলে ফয়সাল সরে যাওয়ার সময় বয়লারের পাশে থাকা চুলা ভেঙ্গে চুলার ইট ও দরজার চাপা পড়ে সে ঘটনাস্থলেই মারা যান। এ সময় মিলে আরো তিন শ্রমিক থাকলেও কেউ হতাহত হয়নি বলে তিনি জানান ।

মা- বাবা অটো রাইচ মিলের সত্ত্বাধীকারী শাজাহান মিয়া বলেন,বয়লারের পাশে একটি মটরের সমস্যা হলে বয়লারের স্টিম অভার হয়ে যায়। ফয়সাল মিলে গিয়ে ত্রুটিটি বোঝার আগেই এই দুর্ঘটনাটি ঘটে। এতো বড় একটি মিল এখানে যান্ত্রিক ত্রুটি হতেই পারে। ত্রুটি গুলো দেখার জন্য আমার মিলের প্রতিটি সেক্টরে তিন সেট করে সুদক্ষ টেকনিশিয়ান রাখা আছে। আর আজ ফয়সালের ডিউটিও ছিলোনা। ও রাতের সিপ্টে ডিউটি করে গেছে।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক জানান,মিলে ধান সিদ্ধ করার সময় মিলের বয়লার দুর্ঘটনায় ফয়সাল নামের এক শ্রমীকের মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, পরিবারে পক্ষ থেকে তার মামা এ বিষয়ে একটি লিখিত দিয়েছে তাদের কোন অভিযোগ না থাকায় মরদেহ উদ্ধার পরিবারে নিকট হস্তান্তর করা হয়েছে

শেয়ার