Top

গোপালগঞ্জে রানা মোল্লা হত্যাকান্ডের বিচারের দাবিতে মানববন্ধন

২৬ জুলাই, ২০২২ ৩:৩৪ অপরাহ্ণ
গোপালগঞ্জে রানা মোল্লা হত্যাকান্ডের বিচারের দাবিতে মানববন্ধন
গোপালগঞ্জ প্রতিনিধি :

গোপালগঞ্জে রানা মোল্লা হত্যাকান্ডের ঘটনায় হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। সদর উপজেলার কাঠি ইউনিয়নের সর্বস্তরের জনগনের ব্যানারে এ কর্মসূচী পালন করা হয়।

মঙ্গলবার (২৬ জুলাই) সকাল থেকেই সাধারন মানুষ জড়ো হতে থাকে কাঠি বাজারে। এসময় বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছল সহকারে মানববন্ধনস্থলে জড়ো হয়। পরে সকাল ১০ টায় কাঠি বাজারে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের উপর দাঁড়িয়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন চলাকালে নিহতের মা ও স্ত্রী সন্তানকে কোলে নিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। এ মানববন্ধনে নিহতের পরিবারসহ কাঠি ইউনিয়নের কয়েক হাজার সাধান মানুষ ও শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধন চলাকালে বক্তরা রানা হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। হত্যাকারীরা যাতে কোনভাবে আইনের ফাঁক-ফোকর দিয়ে বেরিয়ে না যায় সে ব্যাপারেও তারা প্রশাসনের সুদৃস্টি কামনা করেন।

প্রসঙ্গত, গত রবিবার (২৪ জুলাই) রাতে রানা মোল্লা কয়েকজন বন্ধুকে নিয়ে মোটর সাইকেলে করে টুঙ্গিপাড়া উপজেলার গোপালপুর এলাকায় যায়। সেখান থেকে বাড়ি ফেরার পথিমধ্যে তেলিগাতি গ্রামে বদু সরদার ১৫/ ১৬ জন লোক নিয়ে গতিরোধ করে তার উপর হামলা চালায়। এসময় হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে রানাকে এলোপাতাড়িভাবে কুপিয়ে মারাত্মক আহত করে
পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রানাকে মৃত ঘোষনা করে। নিহতের শরীরের বিভিন্ন স্থানে কোপের চিহ্ন রয়েছে। এ ঘটনায় ওই রাতেই কাঠি ইউনিয়ন পরিষদের মেম্বার ইব্রাহিম মোল্লাকে (৪৫) আটক করেছে পুলিশ।

শেয়ার