Top

চুয়াডাঙ্গায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিন উপলক্ষে পুষ্পস্তবক অর্পন

০৮ আগস্ট, ২০২২ ২:৩৯ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিন উপলক্ষে পুষ্পস্তবক অর্পন
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মদিন উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গমাতার প্রতিকৃতিতে আজ সোমবার সকাল ৯ টার সময় চুয়াডাঙ্গা জেলা প্রশাসন সহ বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গ পরম শ্রদ্ধাভরে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় উপস্থিত সকলে স্বরন করে বেগম ফজিলাতুন্নেছাকে এবং বক্তারা বলেন বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাঙালি জাতির এক মহিয়সী নারীর নাম । বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে অন্তরালে থেকে বঙ্গবন্ধুর শক্তি ও অনুপ্রেরণা হিসেবে কাজ করেছেন বঙ্গমাতা। বঙ্গবন্ধুর গুরুত্বপূর্ণ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করেছেন তিনি। বঙ্গবন্ধু যখন জেলে থাকতেন তখন তাঁর অবর্তমানে সংগঠন পরিচালনায় প্রধান সমন্বয়কারীর গুরুদায়িত্ব পালন করতেন বঙ্গমাতা। জেলগেটে বঙ্গবন্ধুকে দেখতে গিয়ে নেতা-কর্মীদের খোঁজখবর দিতেন। আবার জেলগেট থেকে ফিরে বঙ্গবন্ধু প্রদত্ত দিক-নির্দেশনাও নেতা-কর্মীদের কাছে পৌঁছে দিতেন তিনি।

স্বাধীনতার পর বীরাঙ্গনাদের উদ্দেশ্যে তিনি বলেছিলেন, “ আমি তোমাদের মা “। অনেক বীরঙ্গনাকে নিজে উপস্থিত থেকে বিয়ে দিয়ে সামাজিক মর্যাদাসম্পন্ন জীবন দান করেন। সেই বাঙালির মা বেগম মুজিব এই দেশের জন্মের ইতিহাসে এক উজ্জ্বল নাম।

বাংলাদেশের স্বাধীনতা অর্জনের কন্টকাকীর্ণ পথে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান ও গুরুত্ব নিয়ে যতটা আলোচনা হওয়ার কথা তা হয়নি। বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে বঙ্গবন্ধুর সহধর্মিনী হিসেবে নয়, একজন নীরব দক্ষ সংগঠক হিসেবে যিনি নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তি সংগ্রামে ভূমিকা রেখেছেন এবং বঙ্গবন্ধুকে হিমালয় সমআসনে অধিষ্ঠিত করেছেন তিনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। তিনি ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। এই মহিয়সী নারীর জন্মদিনে বিনম্র শ্রদ্ধা।

এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান, চুয়াডাঙ্গা জেলা পুলিশের পক্ষ থেকে জনাব মোঃ জাহিদুল ইসলাম, বিপিএম-সেবা, পুলিশ সুপার, চুয়াডাঙ্গা-২ আসনের , সংসদ সদস্য হাজী মোঃ আলী আজগর টগর, মোঃ আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), চুয়াডাঙ্গাসহ জেলা পুলিশের সকল পদমর্যাদার অফিসার-ফোর্সগণ ও জেলা প্রশাসন সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ।

শেয়ার