Top

মাগুরায় সাপের কামড়ে স্কুল ছাত্রের মৃত্যু

১৩ আগস্ট, ২০২২ ৩:৪২ অপরাহ্ণ
মাগুরায় সাপের কামড়ে স্কুল ছাত্রের মৃত্যু
মাগুরা প্রতিনিধি :

মাগুরা জেলার শ্রীপুর উপজেলার মদনপুর গ্রামের রিয়াজ জোয়াদ্দার (১০) নামে এক স্কুলছাত্রের বিষাক্ত সাপের দংশনে মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্প্রতিবার (১১ আগস্ট) রাতে নানা বাড়িতে তার মৃত্যু হয়। সে হোগলডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র এবং মদনপুর গ্রামের মিজানুর রহমানের পুত্র।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, নিহত রিয়াজের বাড়ি মদনপুর গ্রামে হলেও সে নানা বাড়ি হোগলডাঙ্গা গ্রামে থেকে লেখাপড়া করতো। বৃহস্পতিবার সে যথারীতি স্কুলে ক্লাসও করেছে এবং সন্ধ্যার পর পরিবারের সবার সঙ্গে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। রাত আনুমানিক ৮টার দিকে ঘুমন্ত অবস্থায় রিয়াজের বাম হাতে সাপে দংশন করে। কান্নার আওয়াজ পেয়ে পরিবারের লোকজন দ্রুত ছুটে এসে হাতে সাপের দংশনের চিহ্ন ও সাপটি দেখতে পায়।

ঘটনার পরপরই স্কুলছাত্র রিয়াজকে বাঁচানোর জন্য প্রাথমিক পর্যায়ে ওঝা-কবিরাজ এবং পরে তাকে হাসপাতালে নেওয়া হলেও বাঁচানো সম্ভব হয়নি।

শ্রীপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মসিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‌‌‘সাপের কামড়ে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে আমি বিষয়টি মৃত্যের পরিবারের মাধ্যমে জানতে পেরেছি। সরেজমিনে গিয়েও দেখেছি। এদিকে, আমাদের ইউনিয়ন পর্যায়ে সাপের কামড়ের কোনো চিকিৎসা নেই। আমার ইউনিয়নে চিকিৎসা থাকলে স্কুলছাত্র মারা যেত না।

শেয়ার