Top

দিনে রিক্সাচালক, রাতে চোর

২৩ আগস্ট, ২০২২ ৬:৩৫ অপরাহ্ণ
দিনে রিক্সাচালক, রাতে চোর
ফরিদপুর প্রতিনিধি :

দিনে তারা রিক্সা চালক, রাতে হয়ে উঠেন ভয়ঙ্কর চোর। সুযোগ বুঝে বাসা বাড়ি কিংবা দোকানের গ্রিল/সাটার কেটে ভিতরে প্রবেশ করে মূল্যবান জিনিস পত্র নিয়ে নিমিষেই হাওয়া হয়ে যেতে পারেন তারা। গত রাতে হাতে নাতে এমনই এক চোর ধরা পরার পরে এসব তথ্য বের হয়ে আসে।

সোমবার দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে শহরের বেলতলা এলাকার সাংবাদিক হিমেলের বাড়ির নিচ তলায় ভাড়া দেয়া দোকানে চুরির ঘটনা ঘটে।

দোকানের স্বত্বাধীকারি সেলিম জানান, রাত ১১ টার দিকে তিনি দোকান বন্ধ করে বাড়ি যান। রাত আনুমানিক আড়াইটার দিকে দোকানের বিপরীত পাশের ভবন থেকে এক ব্যাক্তি ফোন দিয়ে জানান যে তার দোকানের সার্টার কাটা হচ্ছে। সঙ্গে সঙ্গে আমি আমার ছেলেকে নিয়ে দোকানের দিকে আসলে , এক বা একাধিক চোর পালিয়ে যায়। কিন্ত যে চোর দোকানের ভিতর প্রবেশ করেছিল সে বের হতে পারেনি, তাকে ভিতরে রেখে সার্টার আটকিয়ে দেই। এরপরে ভবন মালিক সাংবাদিক হিমেলসহ আশে পাশের লোকদের ডাক দেই। তারা আসলে পুলিশকে ঘটনা জানানো হয়।

ঘটনাটি জানতে পেরে প্রথমে এএসআই সুজনের নেতৃত্বে ২নং ফাড়ির টহল দল ঘটনাস্থলে পৌছে দোকানের সার্টার খুলে ভিতরে থাকা চোরকে আটক করে। পরে এসআই জাকিরের নেতৃত্বে কোতয়ালী থানার টহল দল এসে উপস্থিত হয়ে চোরকে থানায় নিয়ে যায়। এসময় চোরের ব্যাগের ভিতর থেকে ২৫ হাজার টাকা, প্রায় ১২ হাজার টাকা মূল্যের মোবাইলের টকটাইম কার্ড ও বিভিন্ন ব্রান্ডের ৬ হাজার টাকা মূল্যমানের বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট উদ্ধার করা হয়, যা ওই দোকান থেকে চুরি করা হয়েছিল।

এসআই জাকির জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই চোর নিজের নাম রাজ্জাক মোল্যা, পিতা মৃতু গনি মোল্যা বলে জানিয়েছে। বাড়ি শহরের ভাটি লক্ষিপুর এলাকায়। এসআই জাকির আরো জানান, আটক চোর পেশায় রিক্সা চালক। সে দিনে রিক্সা নিয়ে বের হয়। রাতে চুরি করতে বের হয়। এর সাথে আরো লোকজন আছে। এরা রিক্সা নিয়ে বের হলেও যাত্রী তুলে খুব কম, বিভিন্ন এলাকা ঘুরে টার্গেট খুজে, আর সুযোগ বুঝে চুরি করে। খোজ নিয়ে জানা গেছে, আটক রাজ্জাকের স্ত্রী বিদেশে থাকে। তার দুই ছেলে ব্যবসা করে।

কোতয়ালী থানার অফিসার ইন চার্জ (অপারেশন) মো. গাফফার হোসেন জানান, এই ঘটনায় ক্ষতিগ্রস্থ দোকান মালিক থানায় অভিযোগ দায়ের করেছেন। এই বিষয়ে পরবর্তী আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
উল্লেখ, গত ১৫ দিনে একই এলাকার অন্তত তিনটি দোকানের সাটার ভেঙ্গে চুরির ঘটনা ঘটেছে।

শেয়ার