Top

কুড়িগ্রামে দাবা’য় চ্যাম্পিয়ন কুড়িগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়

৩০ আগস্ট, ২০২২ ৯:৩৮ অপরাহ্ণ
কুড়িগ্রামে দাবা’য় চ্যাম্পিয়ন কুড়িগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়
শফিকুল ইসলাম বেবু, কুড়িগ্রাম :

স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগিতার কুড়িগ্রাম জেলা পর্যায়ের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। এতে কুড়িগ্রামের মোট ৯টি স্কুলের ৫৪ শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ৩ দিন ব্যাপী এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কুড়িগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়।

মঙ্গলবার (৩০ আগষ্ট) বিকেলে কুড়িগ্রাম জেলা স্টেডিয়ামের হলরুমে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এর আগে গত ২৮ আগষ্ট এই প্রতিযোগিতা শুরু হয়। ফাইনালে রানার আপ হয়েছে রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়। ৩য় স্থান অর্জন করেছে কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজ।

‘হয়ে ওঠো আগামী গ্রান্ডমাস্টার’ শ্লোগানকে সামনে রেখে এই দাবা প্রতিযোগিতায় কুড়িগ্রাম জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন দল বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করার সুযোগ অর্জন করলো।

চ্যাম্পিয়ন দলের ৯ম শ্রেণির শিক্ষার্থী এশরাক ছাজিম বলেন, আমি গত ৩ বছর থেকে দাবা খেলে আসছি। আমার স্কুলের হয়ে খেলে জয়ী হওয়ায় আমি অনেক খুশি। আশা করছি আমরা সামনে আরও ভালো কিছু করে আমাদের স্কুলের মুখ উজ্জ্বল করবো।

কুড়িগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের শারীরিক শিক্ষার শিক্ষক মো. আতির রহমান বলেন, আমাদের স্কুল বরাবরই শিক্ষার পাশাপাশি খেলাধুলায় আগ্রহী। বরাবরই আমরা বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় সুনামের সাথে এগিয়ে যাচ্ছি।

রানারআপ হওয়া স্কুল রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী ফাহাদ আল ফারাবি বলেন, অল্প সময়ের অভিজ্ঞতায় আমরা রানারআপ হয়েছি। এই অর্জন আমাদের আত্মবিশ্বাসী করে তুলেছে। আমারা আমাদের চেষ্টা অব্যাহত রাখবো।

ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার রায়, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীন এবং জেলা শিক্ষা অফিসার শামছুল আলম এবং কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাঈদ হাসান লোবানসহ জেলা ক্রিড়া সংস্থার অন্যান্য সদস্যবৃন্দ।

স্কুলভিত্তিক এই দাবা প্রতিযোগিতা বাংলাদেশ দাবা ফেডারেশন এর ব্যবস্থাপনায় এবং কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনুষ্ঠিত হয়। সহযোগিতার ছিলো কুড়িগ্রাম জেলা পুলিশ।

শেয়ার