Top
সর্বশেষ

শেরপুরে খোলা বাজারে ন্যায্যমূল্যে চাল বিক্রি শুরু

০১ সেপ্টেম্বর, ২০২২ ৫:৩৫ অপরাহ্ণ
শেরপুরে খোলা বাজারে ন্যায্যমূল্যে চাল বিক্রি শুরু
শেরপুর প্রতিনিধি :

শেরপুরে ওএমএস ও টিসিবির কার্ডধারীদের মাঝে ন্যায্যমূল্যে চাল বিক্রি শুরু হয়েছে। ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে শেরপুর জেলা শহরের নবীনগরে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, ভারপ্রাপ্ত পৌর মেয়র মো. নজরুল ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক কমকর্তা মো: আল ওয়াজিউর রহমান জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. ফখরুল মজিদ খোকন, দপ্তর সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুনসহ আরো অনেকে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলার এক লাখ ১০ হাজার ৭৯ জন দরিদ্র টিসিবি কার্ডধারীর প্রতিজন ৩০ টাকা কেজি দরে ৫ কেজি করে মাসে দুইবার চাল পাবেন। এর আগে টিসিবি কার্ডধারীরা ন্যায্যমূল্যে তেল, ডাল ও চিনি পেতেন। এখন থেকে এসব পণ্যের সাথে চালও পাবেন। জেলায় মোট ১৬টি ওএমএস ডিলার পয়েন্টের মাধ্যমে এ কার্যক্রমটি পরিচালনা করা হবে।

জেলার সদর পৌরসভার ৫টি, নকলা পৌরসভায় ৩টি, নালিতাবাড়ী পৌরসভায় ৩টি, শ্রীবরদী পৌরসভায় ৩টি এবং ঝিনাইগাতী উপজেলা সদরে ২টি কেন্দ্রের মাধ্যমে চাল বিক্রয় করা হবে। কেন্দ্র প্রতি দৈনিক বরাদ্দ ২ মেট্রিক টন। শুক্র ও শনিবার এবং অন্যান্য সকল সরকারি ছুটির দিন ব্যতীত সপ্তাহে ৫ দিন করে এ কার্যক্রম চলমান থাকবে।

খাদ্যদ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক শেরপুর জেলা প্রশাসন খাদ্য বিভাগের সহযোগিতায় খোলা বাজারে ন্যায্যমূল্যে চাল বিক্রয় কর্মসূচি শুরু করেছে। জেলা প্রশাসন দরিদ্র মানুষদের মূল্য সহায়তা প্রদানের সকল কার্যক্রম চলমান রাখবে।

জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, খাদ্যদ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক শেরপুর জেলা প্রশাসন খাদ্য বিভাগের সহযোগিতায় খোলা বাজারে ন্যায্যমূল্যে চাল বিক্রয় কর্মসূচি শুরু করেছে। জেলা প্রশাসন দরিদ্র মানুষদের মূল্য সহায়তা প্রদানের সকল কার্যক্রম চলমান রাখবে।

শেয়ার