Top

সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ আহত ২৭

০১ সেপ্টেম্বর, ২০২২ ৫:৪৬ অপরাহ্ণ
সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ আহত ২৭
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ ধাওয়া পাল্টা-ধাওয়া ইট পাটকেল নিক্ষেপ, পুলিশের টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপে ৭ পুলিশসহ অন্তত ২৭ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত এক ছাত্রদল কর্মীকে ঢাকায় পাঠানো হয়েছে। তবে তাৎক্ষণিক তার নাম পরিচয় পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের এসবি ফজলুল হক রোডে জেলা বিএনপি কার্যালয় এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সকালে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে শহরের ভাসানী মিলনায়তনে সমাবেশ চলছিল। এ সময় সেখানে কিছুটা বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হলে নবদ্বীপ পুল এলাকায় বিএনপির নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটায় এবং পুলিশের ওপর হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ শুরু করলে এ সংঘর্ষ বেঁধে যায়।

এ সময় ৭ পুলিশসহ অন্তত ২৭ জন আহত হয়েছে। পুলিশ এ সময় টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর আগে জেলা বিএনপির সমাবেশ চলাকালে রাস্তায় তল্লাশি চালিয়ে ধারালো অস্ত্রসহ এক ছাত্রদল কর্মীকে গ্রেফতার করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে এবং জেলা বিএনপি কার্যালয় এলাকায়
অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু পুলিশের ওপর হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, পুলিশের রাবার বুলেট ও টিয়ারশেলের আঘাতে বিএনপির অন্তত ২০ নেতা কর্মী আহত হয়েছে।

শেয়ার