Top

মাগুরায় মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অভিযোগ

১৫ সেপ্টেম্বর, ২০২২ ১২:১৯ অপরাহ্ণ
মাগুরায় মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অভিযোগ
মাগুরা প্রতিনিধি :

মাগুরা সদর উপজেলার সাতদোহা পাড়া এলাকার শ্যামাপ্রসাদ চক্রবর্তী অবসরপ্রাপ্ত একজন শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধার জমি জোঁর জবরদখলের অভিযোগ উঠেছে। সদর উপজেলার বারইখালি গ্রামের শান্তিময় ভট্টাচার্যের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। শেষ বয়সে তাঁর নিজ জমি ফিরে পাওয়ার আকুতি জানিয়েছেন ওই মুক্তিযোদ্ধা।

এই মুক্তিযোদ্ধা অভিযোগ করেছেন, মাগুরা সদর উপজেলার বারইখালিতে শ্যামাপ্রসাদ চক্রবর্তীর রয়েছে ৬৭ শতাংশ জমি। জমিটি তাঁর নিজের নামেই। সেখান থেকে ৫৭ শতাংশ জমি তিনি মেয়ের বান্ধবী নাজনিনের কাছে বিক্রি করেন। কিন্তু বাকি ১০ শতাংশ জমিতে শান্তিময় ভট্টাচার্য নামে এক ব্যক্তি জোঁর জবরদখল করে বসবাস করে আসছে। এ বিষয়ে কিছু বলতে গেলেই শান্তিময় ভট্টাচার্য ও স্থানীয় কথিত মস্তান দিয়ে তাকে হুমকি দেওয়া হচ্ছে। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে তিনি সঠিক বিচারের মাধ্যমে তাঁর সমুদয় সম্পত্তি ফিরে পাওয়ার আকুতি জানিয়েছেন।

এ বিষয়ে শ্যামাপ্রসাদ চক্রবর্তী বলেন, ৩৬ বছর ধরে ওই ৬৭ শতাংশ জমির মালিক আমি নিজেই। জমির ট্যাক্সও আমি দিই। আমার তিনটা মেয়ে। আমি অসুস্থ হওয়ার পর ৫৭ শতাংশ জমি ন্যায্যমূল্যে মেয়ের বান্ধবীর কাছে বিক্রি করি। আমার বাকি ১০ শতাংশ দীর্ঘদিন শান্তিময় ভট্টাচার্য জোঁর জবরদখল করে আছে। আমি কিছু বলতে গেলে আমাকে হুমকি দিচ্ছে। এমনকি আমাকে মেরে ফেলার হুমকিও দিয়েছে। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি একজন বীর মুক্তিযোদ্ধা। আমার দাবি, জমিটি অবৈধ দখলমুক্ত করে, আমার জমি, আমাকে ফেরত দেওয়া হোক।

শেয়ার