Top

মাধবপুরের নোয়াপাড়ায় রাস্তার বেহাল অবস্থা

১৮ সেপ্টেম্বর, ২০২২ ৫:০৮ অপরাহ্ণ
মাধবপুরের নোয়াপাড়ায় রাস্তার বেহাল অবস্থা
হবিগঞ্জ প্রতিনিধি :

হবিগঞ্জের মাধবপুর উপজেলার জগদীশপুর (তেমনিয়া)হতে নোয়াপাড়া পর্যন্ত রাস্তার বেহাল অবস্থা। দীর্ঘ দিন সংস্কার না হওয়ায় রাস্তায় খানাখন্দে ভরা ও ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলেই ছোট-বড় গর্তে জমে থাকে পানি,দেখলে মনে হয় জলাশয়।

রাস্তাটি দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিনিয়িত পথচারী ও যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন। এ রাস্তা দিয়ে চরম ঝুঁকি নিয়ে চলাচল করছে বিভিন্ন ধরণের যানবাহন। ঝুঁকিপূর্ণ এ রাস্তায় চলাচল করতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়ে অনেকেই আবার পুঙ্গুত্ব বরণ করেছেন।

মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা। এ অবস্থায় রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয়রা।
সরেজমিনে গিয়ে রাস্তাটির বিভিন্ন জায়গা ঘুরে দেখাযায়, অসংখ্য স্থানে ছোট-বড় গর্ত ও খানাখন্দ। এসব স্থানে বৃষ্টির পানি জমে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে জেলা শহরের সাথে যোগাযোগকারী গুরুত্বপূর্ণ এ সড়কটিতে যানচলাচলে বিঘ্ন সৃষ্টির পাশাপশি পথচারীদের চরম দূভোর্গ পোহাতে হচ্ছে। তাছাড়া বেশ কয়েকটি স্থানে বড় গর্তের সৃষ্টি হওয়ায় ছোট ও মাঝারি যানবাহন আটকে গিয়ে প্রায়ই দূর্ঘটনায় পতিত হয়ে হতাহতের বেড়েই চললেও কতৃপক্ষ উদাসীন। যেন দেখার কেউ নেই।

স্থানীয় বাসিন্দা নাঈম ও এনামুল জানায় প্রতিদিন হাজার হাজার মানুষ ও যানবাহন চলাচল করছে গুরুত্বপূর্ণ এ রাস্তা দিয়ে। তবে রাস্তার করুণ দশায় জনজীবনে বিঘ্ন ঘটছে। অটো রিকশাচালক মানিক মিয়া বলেন রাস্তায় গর্তের কারণে যাত্রী রা অটো রিকশায় উঠতে চায় না।।ফলে আয় রুজি কম হয়।

রাস্তা মেরামতের বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী অফিসার জনাব মোঃ শাহ আলম জানান, রাস্তার টেন্ডার হয়েছে মাস কয়েক এর ভিতরে মেরামত কাজ শুরু হবে।

শেয়ার