Top

শার্শার গোগা সীমান্ত থেকে ১৫টি স্বর্ণের বারসহ স্বর্ণ পাচারকারী আটক

২০ সেপ্টেম্বর, ২০২২ ৬:২৪ অপরাহ্ণ
শার্শার গোগা সীমান্ত থেকে ১৫টি স্বর্ণের বারসহ স্বর্ণ পাচারকারী আটক
যশোর প্রতিনিধি :

যশোরের শার্শা উপজেলার গোগা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় এক কোটি ২৭ লাখ ৪৮ হাজার টাকা মূল্যের ১৫টি স্বর্ণের বারসহ জালাল উদ্দিন (৩৫) নামের এক যুবককে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা। এসময় পাচার কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়। মোটরসাইকেলের মধ্যে কৌশলে লুকানো ছিল স্বর্ণের বারগুলো।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে গোগা বাজারের পাশে একটি ইট ভাটার কাছ থেকে স্বর্ণের বারসহ পাচারকারীকে আটক করা হয়।

আটক জালাল উদ্দিন বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের আলী কদমের ছেলে।

খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) জানান, বিজিবি’র গোয়েন্দা তথ্যে গোপন সূত্রে খবর পেয়ে বিজিবির হেডকোয়ার্টারের একটি বিশেষ টহল দল গোগা বাজারের পাশে একটি ইটভাটার কাছ থেকে জালাল উদ্দিনকে একটি মোটরসাইকেলসহ আটক করে গোগা ক্যাম্পে নিয়ে যায়। এসময় পাচারকারীর স্বীকারোক্তিতে মোটরসাইকেলের মধ্যে কৌশলে লুকানো ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন এক কেজি ৬৫৩ গ্রাম। যার বাজারমূল্য এক কোটি ২৭ লাখ ৪৮ হাজার টাকা। আটককৃত স্বর্ণ পাচারকারীর বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।

অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান আরো জানান, স্বর্ণ পাচাররোধকল্পে সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এ ধরনের কার্যক্রম আরও বৃদ্ধি করা হবে। স্বর্ণের চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার সর্বাত্মক প্রচেষ্টা সর্বদা অব্যাহত থাকবে।

শেয়ার