Top

ফরিদপুরে প্রতারণার শিকার বিজিবি সদস্য

০৩ অক্টোবর, ২০২২ ৩:১২ অপরাহ্ণ
ফরিদপুরে প্রতারণার শিকার বিজিবি সদস্য
ফরিদপুর প্রতিনিধি :

প্রতারণার শিকার হয়ে সব খুইয়ে মিথ্যা মামলার আসামী হয়ে ভোগান্তির শিকার হচ্ছেন দুই ব্যবসায়ী ও অবসরপ্রাপ্ত এক বিজিবি সদস্য।

সোমবার বেলা ১১ টায় ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে ভুক্তভোগী ৩ ব্যক্তি। অভিযুক্ত ওই প্রতারকের নাম হাবিবুর রহমান ওরফে ডা. রাকিব হাসান শুভ। সে প্রতারণার মামলায় বর্তমানে জেল হাজতে রয়েছে।

ভুক্তভোগী ব্যবসায়ীরা হলেন, গীতা ফুড ইন্ডাস্ট্রিজের মালিক প্রদীপ কুমার সাহা, ব্যবসায়ী মেহেদী হাসান মামুন ও অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য আবুল কালাম তালুকদার।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে আবুল কালাম তালুকদার জানান, ডা. রাকিব হাসান শুভ ওরফে হাবিবুর রহমান আমার বাসার পাশে ভাড়া থাকার সুবাধে তার সাথে পরিচয়। সে নিজেকে চিকিৎসক, বড় ঠিকাদার, পুলিশ ও জেলখানার রেশন সাপ্লাইয়ার পরিচয় দিয়ে বলে, আপনি তো অবসরে চলে এসেছেন, আসেন ব্যবসা করি।

অবসরকালীন সময়ে কি করবো ভেবে আমিও ব্যবসার সিদ্ধান্ত নেই। তার সাথে ডিট হয় এবং চেকের মাধ্যমে আমার কাছ থেকে মোট ৬৯ লক্ষ ৬৫ হাজার টাকা নেয়। টাকা নেয়ার পরেই জানতে পারি সে একজন প্রতারক। টাকা চাইলে ফেরত তো দেয়ই না বরং রাজবাড়ী আদালতে আমাদের নামে মিথ্যা মামলা দায়ের করেছে। তিনি বলেন এই টাকাটা তার জীবনের শেষ সম্বল ছিল। আমি এখন নিঃস্ব।

খেয়ে না খেয়ে মানবেতর জীবন যাপন করছি আমি। লিখিত বক্তব্যে আরো জানানো হয়, পুলিশের রেশনে ডাল সাপ্লাই দেয়ার জন্য গীতা ফুড ইন্ডাস্ট্রিজের মালিক প্রদীপ কুমারের কাছ থেকে ১৮ লক্ষ টাকার ডাল বাকী নিয়ে কোন টাকা পরিশোধ করেনি। পরবর্তীতে আরো ডাল চাইলে প্রদীপ দিতে অস্বীকৃতি জানালে তার বিরুদ্ধেও মিথ্যা মামলা দায়ের করে। একই ভাবে ব্যবসায়ী মেহেদী হাসান মামুনের কাছ থেকে ব্যবসার কথা বলে মোট ৫০ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ডা. রাকিব হাসান শুভ’র আসল নামা হাবিবুর রহমান। সে একসময় বাওনারা হাই স্কুলের প্রধান শিক্ষক ছিল। সেখানে স্কুল ফান্ড থেকে ২৩ লক্ষ টাকা আত্মসাৎ করায় তাকে চাকরীচ্যুত করা হয়। পরে সে নাম পরিবর্তন করে ডা. রাকিব হাসান শুভ নাম ধারন করে। কোন ধরনের চিকিৎসা বিদ্যা না জেনেও সে নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিতো। এমনটি সে ফরিদপুর সদর হাসপাতালের এক সেবিকাকে বিয়ে করেছে চিকিৎসক পরিচয় দিয়ে।

এই তিন জনই বাদী হয়ে প্রতারক রাকিব হাসান শুভ ওরফে হাবিবুর রহমানের বিরুদ্ধে ফরিদপুর কোতয়ালী থানায় মামলা দায়ের করেছে। সেই মামলার তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক মাহাবুবুল করীম জানান, প্রাথমিক তদন্তে রাকিব হাসান শুভ’র বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা পাওয়া গেছে। গত শনিবার তাকে আটক করেছি, সে এখন জেলে রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ও একজন প্রতিষ্টিত প্রতারক, অনেকের কাছ থেকে ও প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছে, এমনকি ও চিকিৎসক না হয়েও ভোটার
আইডি কার্ডে নামের আগে ডা. ব্যবহার করেছে। বিয়েও করেছে প্রতারণার আশ্রয় নিয়ে।

 

শেয়ার