Top

জেলা পরিষদ নির্বাচন: প্রার্থীর পক্ষে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ এমপির বিরুদ্ধে

০৬ অক্টোবর, ২০২২ ৫:২২ অপরাহ্ণ
জেলা পরিষদ নির্বাচন: প্রার্থীর পক্ষে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ এমপির বিরুদ্ধে
বরগুনা প্রতিনিধি :

বরগুনার পাথরঘাটায় জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে এক প্রার্থীর পক্ষে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ বরগুনা -২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন এর বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন চলমান জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য-৬ পদ এর প্রতিদ্বন্দ্বী প্রার্থী পাথরঘাটা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এম এ খালেক।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এনামুল হোসেনের পক্ষে বরগুনা -২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন ৯০ জন ভোটার কে ৩০ হাজার টাকা করে ২৭ লক্ষ টাকা দিয়ে ভোট কিনছেন। যারা টাকা নিতে অনীহা প্রকাশ করেছেন তাদেরকে এমপি চাপ প্রয়োগ করে ভোট দিবেন বলে স্বীকার করাতে বাধ্য করিয়েছেন।

এছাড়াও তিনি আরো বলেন, সংসদ সদস্য হাসানুর রহমান রিমনের বাবা প্রয়াত খলিলুর রহমান একজন চিহ্নিত যুদ্ধাপরাধী। তিনি যুদ্ধ চলাকালীন সময়ে তৎকালীন বরগুনা মহাকুমার শান্তি কমিটির চেয়ারম্যান ছিলেন। এ কারণে সংসদ সদস্য সব সময় স্বাধীনতার পক্ষের লোকজনের বিপক্ষে থাকেন। তারই ধারাবাহিকতায় তিনি আমার বিপক্ষে কাজ করছেন। যা অবাধ ও সুষ্ঠু নির্বাচনে বাধা প্রদান করবে।

একই দিনে এসব অভিযোগের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেন অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোহাম্মদ এনামুল হোসেন। তিনি বলেন আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এম এ খালেক মনোনয়নপত্রে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে গত ১৮ সেপ্টেম্বর তার প্রার্থীতা বাতিল হয়। আর সে কারণে নির্বাচন কমিশনার আমাকে গত ২৫ সেপ্টেম্বর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে। যেহেতু আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছি তাই ওই দিন সন্ধায় পাথরঘাটা উপজেলার সকল ভোটার (চেয়ারম্যান, মেম্বার, মেয়র ও কাউন্সিলর) ও জনপ্রতিনিধিদের সাথে শুভেচ্ছা বিনিময় ও প্রীতিভোজের আয়োজন করি। আয়োজনে উপস্থিত ছিল বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, পৌর মেয়র আনোয়ার হোসেন আকনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা। এখানে টাকা দিয়ে ভোট কেনার কোন প্রশ্নই ওঠে না। যিনি , সংসদ সদস্য ও আমার বিরুদ্ধে অভিযোগ এনেছেন তার মনোনয়নপত্র মহামান্য হাইকোর্টের মাধ্যমে বৈধ ঘোষণা হয়েছে গত ৪ অক্টোবর।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, আমি পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলাম। আমি একজন জনপ্রিয় নেতা আমি কেন টাকা দিয়ে ভোট কিনব। তাছাড়া আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছি সে ক্ষেত্রে টাকা দিয়ে ভোট কেনার প্রশ্নই আসে না। আমি কি পাগল যে টাকা দিয়ে ভোট কিনব।

শেয়ার