Top

সিরাজগ‌ঞ্জে ইজিবাইক চালক হত্যা মামলার তিন আসা‌মি গ্রেপ্তার

০৬ অক্টোবর, ২০২২ ৮:২০ অপরাহ্ণ
সিরাজগ‌ঞ্জে ইজিবাইক চালক হত্যা মামলার তিন আসা‌মি গ্রেপ্তার
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগ‌ঞ্জের তাড়া‌শ উপজেলার চালক ইসলামকে হত্যার পর ইজিবাইক ছিনতাই মামলার ৩ আসামীকে টাঙ্গাইল থেকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছেন পিবিআই’র পুলিশ সুপার মোঃ রেজাউল করিম। তি‌নি জানান, প্রতিদিনের মতো ই‌জিবাইক চালক ইসলাম গত ২৫ মে ভো‌রে কাজের উদ্দেশ্যে তাড়াশ উপজেলার বারুহাস বাজারে যায। ওইদিন রাত ৯টা পর্যন্ত বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাকে অনেক খোঁজাখুঁজি করে কোথাও পাওয়া যায়নি। প‌রদিন সকা‌লে বারুহাস সড়কের জোড়া পুকুরের মধ্য থেকে ইসলামের লাশ উদ্ধার করে পুলিশ। এ ব্যাপারে তাড়াশ থানায় মামলা দায়ের করা হয়। এ মামলা তদন্তকালে বাদীর আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জকে তদন্তের আদেশ দেন।

পিবিআই মামলার তদন্তের শুরুতেই বিভিন্ন সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে এবং তথ্য প্রযুক্তির ব্যবহারে তদন্ত করে ঘটনায় জড়িতদের সনাক্ত করতে সক্ষম হয়। পরবর্তীতে সিরাজগঞ্জের পিবিআই কর্মকর্তারা জানতে পারে অভিযুক্তরা টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের হাতে আটক হয়েছে। এরপর টাঙ্গাইল থেকে তাদের গ্রেফতার করে সিরাজগঞ্জে নিয়ে আসা হয়। গ্রেফতারকৃতরা হলো- সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাগলপুর কয়রা গ্রামের মৃত খোকা সরকারের ছেলে ইছা সরকার, মোঃ শরিফুল ইসলামের ছেলে মোঃ ইব্রাহিম হোসেন টুটুল ও মৃত খোকা সরকারের ছেলে মোঃ ছুরুত আলী সরকার। গ্রেফতারকৃতদের আদালতে পাঠানোর পর ১৬৪ ধারায় ঘটনায় জড়িত থাকার বিষয়ে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

পুলিশ সুপার আরও বলেন, তাদের ৪ জনের একটি সংঘবদ্ধ দল রয়েছে। যারা বিভিন্ন স্থান থেকে ইজিবাইক চুরি ও ছিনতাই করে থাকে। এদের মধ্যে একজন নারীও রয়েছে। তারা চারজন বিকেল বা সন্ধ্যার দিকে ইজিবাইক ভাড়া করতো এবং ইজিবাইক চালানো শুরুর পর ওই নারী নানানভাবে ওই চালককে আকৃষ্ট করতেন। চালক আকৃষ্ট হলেই তাকে প্রলোভনে নির্জন স্থানে নিয়ে যেতেন এবং সেখানে তাকে হাত-পা বেঁধে রেখে ইজিবাইক ছিনতাই করতো সংঘবদ্ধ দলটি। সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ পুলিশ
ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই এর ইন্সপেক্টর গোলাম কিবরিয়া, মোঃ নুরুল ইসলাম, মোঃ সোহেল রানা, মাহবুব মোর্শেদ খান, তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ আব্দুল খালেক অন্যান্য কর্মকর্তসহ সিরাজগঞ্জের কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার