Top

পরিপূর্ণ ধ্বংসের দিকে যেও না: ইসরাইলকে ইরান

২৮ জানুয়ারি, ২০২১ ৫:০২ অপরাহ্ণ
পরিপূর্ণ ধ্বংসের দিকে যেও না: ইসরাইলকে ইরান

ইরানে হামলা চালানোর হুমকির প্রতিবাদে ইসরাইলের সেনাপ্রধানকে কড়া জবাব দিয়েছেন ইরানের সাবেক প্রতিরক্ষামন্ত্রী এবং সর্বোচ্চ নেতার সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান।

তিনি বলেন, বর্ণবাদী সরকার যদি সামান্যতম ভুল করে তাহলে তারা শুধুমাত্র পূর্ণধ্বংসের পথে এগিয়ে যাওয়ার গতি ত্বরান্বিত করবে। তিনি ইরানের বিরুদ্ধে সামরিক আগ্রাসন চালানোর যেকোন পরিকল্পনা বাতিলের পরামর্শ দেন।

বুধবার এক টুইটার বার্তায় হোসেইন দেহকান একথা বলেন। তিনি বলেন, এর আগে সময়ে সময়ে ইসলামি প্রজাতন্ত্রের বিরুদ্ধে ইহুদিবাদী সরকার সামরিক আগ্রাসনের হুমকি দিয়েছে কিন্তু তারা ইরানের বিরুদ্ধে এমনকি একটি গুলি ছোঁড়ারও সাহস করবে না।

হোসেইন দেহকান তার টুইটার পোস্টে বলেন, ‘ইরানের প্রতিরক্ষা নীতি হচ্ছে আত্মরক্ষামূলক তবে যেকোনো আগ্রাসীকে কঠোর শাস্তি দেবে। তোমরা পরিপূর্ণ ধ্বংসের দিকে এগিয়ে যেও না।’

মঙ্গলবার ইহুদিবাদী ইসরাইলের সামরিক বাহিনীর চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আভিভ কোচাভি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নেতৃত্বাধীন প্রশাসনকে ২০১৫ সালে সই হওয়া পরমাণু সমঝোতায় ফিরে আসার ব্যাপারে সতর্ক করে বলেছেন, ইসরাইল ইরানের পরমাণু স্থাপনায় হামলা চালানোর পরিকল্পনা করছে। ইরানের ওপর হামলা চালানোর জন্য তিনি তার বাহিনীকে প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন।

শেয়ার