Top

শেরপুরে নানা আয়োজনে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত

১৮ অক্টোবর, ২০২২ ৭:২৪ অপরাহ্ণ
শেরপুরে নানা আয়োজনে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত
শেরপুর প্রতিনিধি :

‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’ এ প্রতিপাদ্যকে ধারণ করে নানা আয়োজনে শেরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৮টায় এক বর্ণাঢ্য র‌্যালি জেলা কালেক্টরেক্ট চত্বর থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে জেলা কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার ও পুলিশ সুপার মো. কামরুজ্জামান রাসেল।

এরপর পর্যায়ক্রমে জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এজেড মোরশেদ আলী, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরোসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তর এবং শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা পুষ্পস্তবক অর্পণ করেন।
পরে শেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া শেরপুর পৌরসভার আয়োজনে শিশুদের জন্য খেলাধূলা ও পুরষ্কার বিতরণ এবং জেলা পরিষদের উদ্যোগে কেক কাটাসহ সরকারি-বেসরকারি দপ্তর এবং শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে দিনটি উদযাপিত হচ্ছে।
উল্লেখ্য, মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী গত বছর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে।

শেয়ার