Top

জীবন যুদ্ধে জয়ী শেরপুরের রহমতুল্লা

০৩ নভেম্বর, ২০২২ ২:২২ অপরাহ্ণ
জীবন যুদ্ধে জয়ী শেরপুরের রহমতুল্লা
শেরপুর প্রতিনিধি :

শেরপুর জেলা শহরের নওহাটা মহল্লার জীবনযুদ্ধে জয়ী রহমতুল্লা(৪০) অক্লান্ত পরিশ্রম করে অল্প সময়ের ব্যবধানে একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

জানাগেছে মৃত সাজু মিয়ার ছেলে রহমতুল্লা পেশায় রাজমিস্ত্রী’র সহকারি হিসেবে কাজ করেছেন দীর্ঘদিন। বাপ-দাদার ভিটেমাটি বলতে কিছুই ছিলো না তার। এক মাস কাজ করলে ৩-৪ মাস বেকার দিন কাটাতে হতো। প্রায় সারা মাস অভাব-অনটন পিছুই ছাড়তো না। ফলে স্ত্রী.সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করতে হতো তাকে।

একসময় কাজের সন্ধানে শহরের নারায়ণ পুর মহল্লার বাগবাড়ী এলাকার বাসিন্দা এডভোকেট সুব্রত কুমার দে ভানুর সাথে দেখা করে দুঃখ-কষ্টের কথা বর্ণনা করতে গিয়ে অশ্রু সজল চোখে তার অভাব অনটনের কথা তুলে ধরেন। এডভোকেট সুব্রত কুমার দে ভানু তার রাস্তা সংলগ্ন একখন্ড ভূমির উপর, সিমেন্টের খুটি, স্লাব,রিং পাইপ,সিমেন্টের চুলা,ইত্যাদি তৈরী করে তা বিক্রি করার পরামর্শ দেন।

বিভিন্ন জায়গা থেকে হাওলাদ হিসেবে প্রায় ৪০ হাজার টাকা মূলধন নিয়ে এডভোকেট সুব্রত কুমার দে ভানুর জমিতে মেসার্স আরিফ কনষ্ট্রাকশন নামে সেনেটারীর দোকান খুলে বসে। অক্লান্ত পরিশ্রম করে অল্প সময়ের ব্যবধানে রহমতুল্লাএকজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসেবে পরিচিতি লাভ করেন। রহমতুল্লার হাতে তৈরি সিমেন্টের খুটি,স্লাব,রিং পাইপ,সিমেন্টের চুলা,ইত্যাদি

শেরপুর জেলা শহরসহ পাশ্ববর্তী জেলা জামালপুরে ব্যাপক চাহিদা তৈরি করে । ক্ষুদ্র এ ব্যবসা থেকে ধীরে ধীরে তার ব্যবসা প্রতিষ্ঠানটি বৃহৎ ব্যবসায় রুপ নেয়।এর পরই জীবন যুদ্ধে জয়ী হয় রহমতুল্লা। এ সময় তিনি জেলা শহরের শেখহাটী মহল্লায় ৩৪ শতাংশ জমি ক্রয় করেন।

রহমতুল্লার এক ছেলে সপ্তম শ্রেণীতে, অন্য ছেলে দ্বিতীয় শ্রেণীতে লেখাপড়া করছে। একমাত্র বড় মেয়ে কে বিয়ে দিয়ে সুখ শান্তিে জীবনযাপন করছে জীবন যুদ্ধে জয়ী রহমতুল্লা।

শেয়ার