Top

শ্রীবরদীর চৌরাস্তা মোড়ে ময়লা পানির দুর্গন্ধে অতিষ্ঠ শহরবাসী

০৩ নভেম্বর, ২০২২ ২:৩৫ অপরাহ্ণ
শ্রীবরদীর চৌরাস্তা মোড়ে ময়লা পানির দুর্গন্ধে অতিষ্ঠ শহরবাসী
শেরপুর প্রতিনিধি :

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলা শহরের চৌরাস্তা মোড়ে বাসা বাড়ি আর হোটেলের ময়লা পানি জমে ছড়াচ্ছে দুর্গন্ধ। এতে অতিষ্ঠ হয়ে পড়েছেন শ্রীবরদীর প্রাণকেন্দ্র চৌরাস্তা মোড়ের আশপাশের ব্যবসায়ি, ছাত্রছাত্রী, মুসল্লী ও পথচারীসহ যানবাহন চালকরা।

চলমান ড্রেনেজ ব্যবস্থা ভেঙে পড়ায় সৃষ্টি হয়েছে এ পরিস্থিতি। ময়লা পানির দুর্গন্ধ মিশে যাচ্ছে বাতাসে। ক্রমেই বাড়ছে দুর্গন্ধের মাত্রা । এতে আশপাশের পরিবেশ দূষিত হচ্ছে। এ পরিস্থিতি পৌরভবনের সামনেই। গতকাল বুধবার সরেজমিনে গেলে স্থানীয় লোকজন, ব্যবসায়ী ও পৌরসভার মেয়র সহ বিভিন্ন লোকজনের সাথে কথা বলে এমন তথ্য উঠে আসে।

স্থানীয়রা জানান, শ্রীবরদীর চৌরাস্তা মোড় জনবহুল এলাকা। প্রতিদিন হাজার হাজার যানবাহন ও পথচারী চৌরাস্তা মোড় দিয়ে চলাচল করে। এখানে রয়েছে বিভিন্ন দোকানপাট ও পৌরসভার ভবন। পাশে হাসপাতাল, মসজিদ, স্কুল সহ বিভিন্ন প্রতিষ্ঠান। এখানে বাস, রিক্সা, অটোরিক্সা আর সিএনজির যাত্রী উঠানামা করে। জনগুরুত্বপূর্ণ এ স্থানটিতে সম্প্রতি নেমে আসছে আশপাশের বাসা ও হোটেলের ময়লা পানি। এতে চৌরাস্তা মোড়েই সৃষ্টি হচ্ছে ময়লা পানির জলাবদ্ধতা।

চৌরাস্তা মোড়ের বিভিন্ন দোকান মালিকরা জানান, আগে এসব পানি মধ্যবাজারের পুকুরে নেমেছে। এখন পানি নামার পথ বন্ধ হওয়ায় আশপাশের বাসা ও হোটেলের ময়লা পানি চৌরাস্তা মোড়ে জমে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। পানির দুর্গন্ধে আমরা দোকানে থাকতে পারছি না। পথচারী ও যানবাহন চালকরা নাকে হাত চেপে চলাচল করছে।

এতে সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হচ্ছে স্কুল কলেজের যাতায়াতের ছাত্রছাত্রী ও মসজিদের মুসল্লিরা। শ্রীবরদী অটো টেম্পু, অটোরিক্সা চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান মাহমুদ বলেন, ময়লা পানির কারণে যাত্রী উঠা নামায় আমরাও ভোগান্তির শিকার হচ্ছি। এ ব্যাপারে আমরা পৌরসভার লোকজনকে বলেছি। যাতে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়।

শ্রীবরদী শিল্প ও বনিক সমিতির সভাপতি আলহাজ্ব মো, আসলাম মিয়া বলেন, এভাবে ময়লা পানি জমে থাকায় ব্যবসায়ীরা বেশি ভোগান্তির শিকার হচ্ছেন। এছাড়াও রাস্তা পারাপারে যানবাহনসহ পথচারীদের নাকে রুমাল দিয়ে চলাচল করতে হচ্ছে। ফলে প্রতিদিনই এলাকাবাসী, পথচারী, শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ীসহ হাজার হাজার মানুষ অবর্ণনীয় ভোগান্তিতে পড়ছেন। আমরা চাই পৌরসভা বা উপজেলা প্রশাসনের দ্রুত হস্তক্ষেপে কার্যকরী পদক্ষেপ নেয়া হয়। এ ব্যাপারে পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল বলেন, এখনো ড্রেনের কাজ শেষ হয়নি। এ জন্য বাসা ও হোটেলের ময়লা পানি এসে দুর্গন্ধ ছড়াচ্ছে। তবে দ্রুত ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করা হবে।

শেয়ার