Top

‘বিষ মাখানো চিঠি’ দিয়ে প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা!

৩০ জানুয়ারি, ২০২১ ৩:২১ অপরাহ্ণ
‘বিষ মাখানো চিঠি’ দিয়ে প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা!
আন্তর্জাতিক ডেস্ক :

সম্প্রতি বিষ মাখানো চিঠি পাঠিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে তিউনিশিয়ার প্রেসিডেন্ট কেইস সইদকে। দেশটির রাষ্ট্রপতির দফতর থেকে এক বিবৃতিতে এই খবর নিশ্চিত করা হয়। যে কর্মী চিঠিটি খুলেছিলেন তিনি অসুস্থ হয়ে পড়েছেন। এখনো মেলেনি প্রেরকের পরিচয়।

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল, কেউ বা কারা কেইস সইদকে বিষ মাখানো চিঠি পাঠিয়ে হত্যার চেষ্টা করেছিল। এ দিনের ঘোষণায় সন্দেহ সত্যি প্রমাণিত হলো। সরকারের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, সোমবার (২৫ জানুয়ারি) চিঠিটি আসে।

নিয়মমাফিক প্রেসিডেন্টের উদ্দেশে লেখা চিঠিটি তার শীর্ষ সহযোগীর ডেস্কে পাঠানো হয়। চিঠিটি খুলে ওই নারী কর্মী দেখেন, তাতে কিছু লেখা নেই। বরং অসুস্থ বোধ করতে থাকেন তিনি। মাথার যন্ত্রণা শুরু হয়। চোখে কিছু দেখতে পাচ্ছিলেন না। শরীর নিস্তেজ হয়ে যায়। তিউনিশিয়ার সেনা হাসপাতালে চিকিৎসা চলছে ওই সহযোগীর। চিঠিটি তদন্তের জন্য পাঠানো হয়েছে। অভ্যন্তরীণ মন্ত্রকের স্পেশ্যাল সার্ভিস বিভাগ চিঠিটি পরীক্ষা করে দেখছে।

২০১৯ সালে ভোটে জিতে ক্ষমতায় আসেন সইদ। এই ঘটনার প্রেক্ষিতে তিনি জানিয়েছেন, সম্পূর্ণ সুস্থ ও অক্ষত রয়েছেন। তার দফতরের তরফে জানানো হয়েছে, শুরুতে খবরটি গোপন রাখা হয়েছিল, যাতে জনমানসে আতঙ্ক না ছড়ায়।

শেয়ার