Top

বিদায়ী ম্যাচে পিকে’কে জয় উপহার দিলো বার্সেলোনা

০৬ নভেম্বর, ২০২২ ৬:৪৮ অপরাহ্ণ
বিদায়ী ম্যাচে পিকে’কে জয় উপহার দিলো বার্সেলোনা
নিজস্ব প্রতিবেদক :

বার্সেলোনায় লিজেন্ড ফুটবলার জেরার্ড পিকে হঠাৎ করেই অবসরের ঘোষণা দিয়েছিলেন। বিশ্বকাপের জন্য ক্লাবগুলোতে যে বিরতি শুরু হবে, এই বিরতিটাকেই অবসরের জন্য বেছে নিলেন পিকে। আগামী সপ্তাহেই লা লিগার শেষ রাউন্ড। এরপর ফুটবলাররা চলে যাবেন যে যার দেশে এবং যোগ দেবেন বিশ্বকাপ স্কোয়াডে। যারা বিশ্বকাপের স্কোয়াডে থাকবেন না, তাদের জন্য অখন্ড অবসর।

বয়সের কারণে স্পেন দলে থাকার সম্ভাবনা নেই জেরার্ড পিকের। এ কারণে বিশ্বকাপের বার্সার হয়ে শেষ ম্যাচটি খেলেই ক্লাব ফুটবলের ইতি ঘটাবেন ৩৫ বছর বয়সী এই ডিফেন্ডার।সে হিসেবে বার্সার মাঠ ন্যু ক্যাম্পে শনিবার রাতে ছিল পিকের বিদায়ী ম্যাচ। এই ম্যাচে আলমেরিয়াকে ২-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ক্লাবের হয়ে গোল দুটি করেন ওসমান ডেম্বেলে এবং ফ্রাঙ্কি ডি জং।

এই জয়ের ফলে আপাতত শীর্ষে উঠে এলো বার্সেলোনা। ১৩ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৩৪। ১২ ম্যাচ শেষে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। আজ রাতেই রায়ো ভায়োকানোর মাঠে খেলা রিয়ালের। এ ম্যাচে জিতলেই আবার শীর্ষে উঠে যাবে লজ ব্লাঙ্কোজরা।

ম্যাচের প্রথমার্ধে গোলের দেখাই পায়নি বার্সা। জয়ের গোল দুটি এসেছে দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে অনেকগুলো সহজ সুযোগ মিস করে বার্সেলোনা। এমনকি একটি পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন বার্সা তারকা রবার্ট লেওয়ানডস্কি।

প্রথমার্ধ শেষ হয়ে দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পর তিন মিনিট যেতে না যেতেই গোলের তালা খোলেন ওসমান ডেম্বেলে। দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে ডান পায়ের শটে আলমেরিয়ার জালে বল জড়ান ডেম্বেলে। ৬২ মিনিটে দ্বিতীয় গোল করেন ফ্রাঙ্কি ডি জং।

পিকের শেষ ম্যাচ, তাই ন্যু ক্যাম্পের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল এদিন। ফুল প্যাকড স্টেডিয়ামে ২৫ বছর ধরে খেলা ক্লাব ফুটবলার জেরার্ড পিকেকে বিদায় দিতে উপস্থিত দর্শকরা। শুধু টিকিটই নয়, সবাই জেরার্ড পিকের ৩ নম্বর জার্সি পরে হাজির হয়েছিল মাঠে।

এই ম্যাচে বার্সার অধিনায়ক ছিলেন পিকে। যিনি ক্লাবের হয়ে জিতেন ৩০টি ট্রফি। এর মধ্যে রয়েছে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি এবং ৮টি লা লিগা শিরোপা।

শেয়ার