Top

দেশে অস্ত্রবিহীন জনযুদ্ধের সূচনা হয়ে গেছেঃ আ.স.ম.আব্দুর রব

০৭ নভেম্বর, ২০২২ ১:২০ অপরাহ্ণ
দেশে অস্ত্রবিহীন জনযুদ্ধের সূচনা হয়ে গেছেঃ আ.স.ম.আব্দুর রব
সিরাজগঞ্জ প্রতিনিধি :

বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ.স.ম.আব্দুর রব বলেছেন, দেশে জনযুদ্ধের সূচনা হয়ে গেছে, জনগণ মাঠে নেমেছে, এটা অস্ত্রবিহীন জনযুদ্ধ। অস্ত্রবিহীন এ জনযুদ্ধে জনগণ চালের বস্তা, ডাল-আলু ও পলিথিন নিয়ে জনসভায় যাচ্ছে। এ লড়াই গরিব মানুষের লড়াই, এ লড়াই অংশীদারিত্বে গণতন্ত্রের লড়াই। লড়াই করবো একসঙ্গে খাব একসঙ্গে। এ যুদ্ধে আমাদের জিততে হবে। এ সংবিধান কোনো কাজে আসবে না, এ পার্লামেন্টকে বাতিল করতে হবে। এ পার্লামেন্ট দুর্নীতি ও অন্যায়কে সমর্থন করে।

গতকাল রোববার দুপুরে সিরাজগঞ্জ জেলা শহরের ভাষানী মিলনায়তনে জেএসডির সিরাজগঞ্জ জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, সরকারের দায়িত্বহীন ও কাণ্ডজ্ঞানহীন পরিকল্পনা দেশে দুর্দশা টেনে এনেছে। আজকে আমাদের রিজার্ভ নেই, খাদ্য কেনার টাকা নেই। বিদ্যুৎ নেই, বেকারত্ব ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলে নীরব দুর্ভিক্ষ চলছে। মানুষ বাঁচানোর দায়িত্ব সরকারের নেই। তিন বছর পর দুর্ভিক্ষ আসবে। টাকা থাকবে কিন্তু খাবার পাবেন না। ৭৪ সালেও একই অবস্থা হয়েছিল।

তিনি সরকারের উদ্দেশ্যে আরো বলেন, ভোট জালিয়াতির জন্য ইভিএম কেনা হচ্ছে। যে দেশে বৈদিশেক মুদ্রা নেই সেখানে কোটি কোটি টাকা খরচ করে বিদেশ থেকে ইভিএম কেনার দরকার কি? তারা তো ক্ষমতায় থাকবে না! তখন ইভিএমের টাকা পরিশোধ করবে কে? এই সরকারের অধীনে তো কোনো নির্বাচন হবে না।

এ সময় জেলা জাসদের সহ-সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেএসডি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সানোয়ার হোসেন তালুকদার, কার্যকারী সভাপতি সিরাজ মিয়া, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানিয়া রব, কার্যকারী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কেন্দ্রীয় কমিটির জাতীয় যুব পরিষদের সভাপতি এস এম শামছুল আলম নিক্সন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি তৌফিকুজ্জামান পিরাছা প্রমুখ। তাছাড়া সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু ও সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা জেলা জাসদের সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

 

বিপি/এমআই

শেয়ার