Top

সিরাজগঞ্জে গুদামে আগুনে পুড়েছে ৮ কোটি টাকার পাট

০৮ নভেম্বর, ২০২২ ৭:৩০ অপরাহ্ণ
সিরাজগঞ্জে গুদামে আগুনে পুড়েছে ৮ কোটি টাকার পাট
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা পৌর শহরের ঝিকিড়া পাট-বন্দর এলাকায় পাটের গুদামে মঙ্গলবার গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১০টি গুদামের প্রায় ১৭ হাজার মণ পাট ও ৬০ হাজার পিচ পাটের বস্তা পুড়ে প্রায় ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছে গুদাম মালিকরা।

গুদামের শ্রমিকরা জানান, মঙ্গলবার (৮ নভেম্বর) রাত ২টার দিকে পাটের গুদামে আগুন লেগে মুহুর্তের মধ্যেই তা ১০টি গুদামে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রাতেই তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৬ ঘণ্টা চেষ্টার পর মঙ্গলবার সকালে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ক্ষতিগ্রস্থ পাট ব্যবসায়ীরা বলছেন, ১০টি গুদামে ১৩ জন পাট ব্যবসায়ী পাট ও পাটের বস্তা মজুত করে রাখতেন। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে তাদের প্রায় ৮ কোটি টাকার মজুত করা পাট ও পাটের বস্তা পুড়ে ছাই হয়ে গেছে বলে দাবি করছে তারা।

এদের মধ্যে মোকলেছুর রহমান ডাবলুর ২ হাজার ৫’শ মণ, ইউনুছ আলী তালুকদারের ১ হাজার ২’শ মণ, আইয়ুব আলীর ৪’শ মণ, শামীম রেজার ২’শ মণ, রিপনের ১ হাজার মণ, শ্রী গজন কুমার সাহার ১ হাজার ২’শ মণ, আসাদুল ইসলামের ৪ হাজার মণ, রজব আলীর ২ হাজার মণ, সোলাইমানের ২ হাজার মণ, আব্দুর রউফ সরকারের ২৫০ মণ, শ্রী লোটন কুমার কুণ্ডুর ৩’শ মণ পাট এবং শহিদুল ইসলামের ৬০ হাজার বস্তা পুড়ে গেছে। এছাড়া আরও অনেক ব্যবসায়ী এসব গুদামে পাট ও পাটের বস্তা মজুত করে রাখতেন। উল্লাপাড়া পাট বন্দর বনিক সমিতির সহ- সভাপতি মোকলেছুর রহমান ডাবলু জানান, গুদামে তার ২ হাজার ৫’শ মণ
পাট মজুদ ছিল। তবে আগুন লেগে পাট পুড়ে যাওয়ায় এই অঞ্চলে পাটের সংকট দেখা দিতে পারে।

উল্লাপাড়া জুট ইন্সপেক্টর রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার গভীর রাতের এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১০টি গুদামে থাকা প্রায় ১৭ হাজার মণ পাট এবং ৬০ হাজার পিচ বস্তা পুড়ে প্রায় ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ব্যাপারে ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক (পাবনা অঞ্চল) সাফিউল হাসান ভূঁইয়া জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত না হলেও প্রায় ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করছে ক্ষতিগ্রস্থ পাট ব্যবসায়ীরা। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়টি তদন্তের পর জানা যাবে বলে জানিয়েছেন তিনি।

শেয়ার