Top

লালমনিরহাট সীমান্তে বিএসএফ এর গুলিতে দুই বাংলাদেশী নিহত

০৯ নভেম্বর, ২০২২ ৭:৫০ অপরাহ্ণ
লালমনিরহাট সীমান্তে বিএসএফ এর গুলিতে দুই বাংলাদেশী নিহত
লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের মহিষতুলি সীমান্তে গরু পারাপারে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর ছোড়া গুলিতে ওয়াজকুরুনী ও আয়নাল হক নামের দুই বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছে।

বুধবার(৯ নভেম্বর) ভোরে উপজেলার লোহাকুচি বিওপির মহিষতুলী সীমান্তের ৯২১/২২ নম্বর পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ওয়াজকুরুনী(৩২) আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের মহিষতুলি গ্রামের বাসিন্দা এবং মৃত সানোয়ার হোসেনের পুত্র। অপরজন একই ইউনিয়নের ঝাড়ির ঝাড় এলাকার সাদেক আলীর পুত্র আয়নাল হক (৩০)।

লালমনিরহাট-১৫ বিজিবি গরু পারাপারের গিয়ে বাংলাদেশী নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় কয়েকজন বাংলাদেশি গরু ব্যবসায়ী ও রাখাল মহিষতুলী সীমান্তের ৯২১/২২ নম্বর পিলার এলাকায় গরু পারাপার করতে যান।এ সময় ভারতীয় বিএসএফ-৭৫ কৈমারী ক্যাম্পের জেয়ানরা গরু পারাপারকারীদের লক্ষ্য করে গুলি ছুড়লে আয়নাল ও ওয়াজকুরুনী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। তাদের সাথে থাকা বাকি রাখাল ও গরু ব্যবসায়ীরা নিহতদের মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

স্থানীয়রা জানান ,ভোর রাতে গুলির শব্দ শোনা গিয়েছিলো,তবে কে বা কারা সীমান্তে গিয়েছিলো তা নিশ্চিত নয়।পরে সকালে ওয়াজকুরুনী ও আয়নাল হকের গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া যায়।
নিহত আয়নাল হকের পিতা সাদেক আলী বলেন,ভোর বেলা বাড়ির গেটে কে বা কারা একাধিকবার শব্দ করছিলো।বের হয়ে ছেলের গুলিবিদ্ধ লাশ পরে থাকতে দেখলাম। তবে আশপাশে কেউ ছিলো না।

ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী স্থানীয়দের বরাত দিয়ে নিহতদের গরু পারাপারের সাথে দীর্ঘদিন ধরে সম্পৃক্ত থাকার কথা নিশ্চিত করে বলেন, সকালে গরু পারাপারের গিয়ে নিহত হওয়ার খবর পেয়ে আয়নাল ও ওয়াজকুরুনীর বাড়িতে গিয়েছিলাম।নিহতদের বাড়িতে পুলিশ ও বিজিবি রয়েছে তারা আইনি প্রক্রিয়া চলমান রেখেছে।

আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোক্তারুল ইসলাম জানান, নিহতদের বাড়িতে পুলিশ রয়েছে। আইনগত ব্যবস্থা নিতে পদক্ষেপ প্রক্রিয়াধীন।

শেয়ার