Top

ব্রাজিল সমর্থকদের টক্কর দিতে আর্জেন্টিনার ৫০০ হাত লম্বা পতাকা

১২ নভেম্বর, ২০২২ ৭:০৯ অপরাহ্ণ
ব্রাজিল সমর্থকদের টক্কর দিতে আর্জেন্টিনার ৫০০ হাত লম্বা পতাকা
কেশবপুর (যশোর) প্রতিনিধি :
যশোরের কেশবপুর উপজেলার জাহানপুর গ্রামে গত শুক্রবার ব্রাজিলের সমর্থকরা ৩৫০ হাত লম্বা পতাকা প্রদর্শন করে। এক সপ্তাহের ব্যবধানে শুক্রবার বিকেলে  (১১ নভেম্বর) তাদেরকে টক্কর দিতে ওই গ্রামেই ৫০০ হাত লম্বা পতাকা উত্তোলন করেছে আর্জেন্টিনার সমর্থকরা। উপজেলার জাহানপুর গ্রামের বাজার সংলগ্ন সড়কে এ পতাকা উত্তোলন করা হয়।  
আসন্ন কাতার বিশ্বকাপ নিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের উন্মাদনা এখন এলাকাবাসীর কাছে প্রধান আলোচনার বিষয়ে পরিণত হয়েছে।  জাহানপুর দাসপাড়া আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের আহবায়ক ভক্ত দাস, যুগ্ম আহবায়ক লক্ষণ দাস, বিপুল দাস, মিলন দাস, জয়দেব দাসসহ অসংখ্য ভক্ত-সমর্থকরা দলটিকে ভালোবেসে নিজেদের টাকা খরচ করে ৫০০ হাত লম্বা এ পতাকা তৈরী করে। পতাকা উত্তোলনকালে দলটির ভক্ত-সমর্থকরা উল্লাশ করতে থাকে। এমনকি পথচারীরা দাঁড়িয়েও দেখতে থাকেন এ দৃশ্য।
সংগঠনের যুগ্ম আহবায়ক লক্ষণ দাস (২২) বলেন, তাদের জাহানপুর গ্রামে ব্রাজিলের সমর্থকদের তৈরি করা ৩৫০ হাত লম্বা পতাকাকে টক্কর দিতে তারা আর্জেন্টিনা দলের ৫০০ হাত লম্বা পতাকা উত্তোলন করেছে। এ সংগঠনের আহবায়ক ভক্ত দাস (১৮) বলেন, ফুটবলের ঈশ্বর ম্যারাডোনার দল আর্জেন্টিনা। এ দলে খেলছে ফুটবলের জাদুকর লিওনেল মেসি। মেসির নেতৃত্বে আর্জেন্টিনা কোপা জিতেছে। এবার কাতার বিশ্বকাপও জিতবে। আর এ দলের প্রতি ভালোবাসা থেকেই ৫০০ হাত লম্বা পতাকা তৈরী করা হয়েছে।
ব্রাজিলের সমর্থক জাহানপুর গ্রামের নয়ন দাস (২২) বলেন, ব্রাজিল দলকে সমর্থন জানাতে গত শুক্রবার ৩৫০ হাত লম্বা পতাকা উত্তোলন করা হয়েছে। তাদের দেখাদেখি আর্জেন্টিনার সমর্থকরাও ওই দলের পতাকা তৈরি করেছে। তবে এবারের বিশ্বকাপে ভালো খেলে ব্রাজিল চ্যাম্পিয়ন হবে।
আমরা সাজাব কেশবপুর সংগঠনের সভাপতি উপজেলার মধ্যকুল গ্রামের কামরুজ্জামান রাজু বলেন, ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে পছন্দের দলকে সমর্থন করতে গিয়ে জাহানপুর গ্রামে ব্রাজিলের সমর্থকরা ৩৫০ হাত ও আর্জেন্টিনার সমর্থকরা ৫০০ হাত লম্বা পতাকা উত্তোলন করায় এলাকায় মুখরোচক আলোচনা চলছে। তবে খেলাকে কেন্দ্র করে অতিরঞ্জিত কিছু করতে গিয়ে যেন হিতে বিপরীত না হয়। একে অন্যের সঙ্গে ঝগড়া বিবাদে যেন জড়িয়ে না পড়ে। খেলাকে উপভোগ করতে হবে।
শেয়ার