Top

ফুটবল বিশ্বকাপে রায়পুরে টানানো হয়েছে সাড়ে ৫ হাজার পতাকা

১৮ নভেম্বর, ২০২২ ১১:২৬ পূর্বাহ্ণ
ফুটবল বিশ্বকাপে রায়পুরে টানানো হয়েছে সাড়ে ৫ হাজার পতাকা
রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি :

ফুটবল মানে উন্মাদনা, ফুটবল মানে মহাকাব্য। ভক্ত সমর্থকদের কাছে এই মহাকাব্যের রচয়িতা হিসেবে পরিচিত প্রিয় দলের কোনো এক প্রিয় খেলোয়াড়। বিশ্বকাপ ফুটবলের পর্দা উঠার আর মাত্র একদিন বাকি,এরই মধ্যে খেলা উপভোগের সব ধরনের প্রস্তুতি শেষ করেছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ফুটবল প্রেমিরা। দলগুলোকে সমর্থন জানিয়ে টানানো হয়েছে দশ থেকে ১শত হাতের পতাকা।

রায়পুর উপজেলার ৩, ৬ ও ৭ নং ইউনিয়নে মেসি ভক্ত বেশি থাকায় এসব এলাকায় অধিক পরিমানে লক্ষ্য করা গেছে বিশ্ব কাপের হট ফেভারিট দল আর্জেন্টিনার পতাকা। পুরো উপজেলার ফুটবল প্রেমিদের সংখ্যা বিবেচনায় আনুমানিক ৩৪ শতাংশ ব্রাজিল, ১২ শতাংশ জার্মানি, ৩শতাংশ ইতালি, অন্যান্য ৫ শতাংশ রয়েছে। তবে এর মধ্যে ৪৬ শতাংশ সমর্থক নিয়ে বড় ব্যবধানে এগিয়ে আছে টিম আর্জেন্টিনা। পুরো উপজেলা জুড়ে টানানো সমর্থকদের প্রায় সাড়ে ৫ হাজার ব্যানার, পেষ্টুন, ও দলীয় পতাকার মধ্য ব্রাজিলের রয়েছে প্রায় ১ হাজার ৮৭০ টি, জার্মানির ৬শত ৬০টি, ইতালির ১৬৫ টি, অন্যান্য দুইশত ৭৫ টি। এর মধ্যে সর্বোচ্চ সংখ্যক ২ হাজার ৫শত ৩০ টি নিয়ে বিশাল ব্যবধানে এগিয়ে আছে টিম আর্জেন্টিনার ভক্ত-সমর্থকরা।

টিম ব্রাজিলের সমর্থক সৌরভ বলেন, আমরা এবার ৫জন মিলে ১২০ ফুটের একটি পতাকা তৈরি করেছি। এবারের বিশ্বকাপ ফুটবলের শিরোপা বস নেইমারের হাতে উঠবে এতে কোনো সন্দেহ নেই।

প্রসঙ্গে ক্রমে একই সময়ে আর্জেন্টিনা সমর্থক মোহন বলেন, নাটকের রাজা নেইমার -এই বিশ্বকাপে নেইমারের অভিনয় দেখবে বিশ্ববাসী, মেসি কাজে বিশ্বাসী নাটকীয়তায় নয়। বিশ্বকাপ শিরোপা মেসির হাতেই উঠবে।

তবে এবার পতাকা টানাতে গিয়ে এখন পর্যন্ত কোনো দুর্ঘটনার খবর এই উপজেলায় শোনা যায়নি। ফলে বিশ্বকাপ উন্মাদনায় যুক্ত হয়েছে বাড়তি আমেজ।

শেয়ার