Top

সিরাজগঞ্জে আঃ লীগ-বিএনপি সংঘর্ষ: আহত ১৭

১৯ নভেম্বর, ২০২২ ১:৪১ অপরাহ্ণ
সিরাজগঞ্জে আঃ লীগ-বিএনপি সংঘর্ষ: আহত ১৭
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল রেল স্টেশন এলাকায় আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষ ভাংচুর পুলিশের গুলি বর্ষণ ও ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় ৩ পুলিশসহ ১৭ জন আহত হয়েছে।

কামারখন্দ থানার ওসি নুরনবী প্রধান এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার দুপুরের দিকে কামারখন্দ উপজেলা বিএনপি দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা শেষে নেতাকর্মীরা রেলস্টেশন বাজার এলাকায় গিয়ে কয়েকটি দোকানপাট ও মোটরসাইকেল ভাংচুর করে। এ সময় আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ বাঁধে এবং উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ব্যাপক ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ ও ১১ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ সময় ইটের আঘাতে ৩ পুলিশ সদস্য আহত হয় এবং প্রায় দেড় ঘন্টা চেষ্টা করে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন ও টহল জোরদার করা হয়েছে।

এ বিষয়ে জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক হারুন অর রশিদ হাসান বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহী সমাবেশ সফল করার লক্ষ্যে কামারখন্দে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সভায় কেন্দ্রীয় নেত্রী পাপিয়া, জেলা বিএনপির সভানেত্রী সাবেক এমপি রুমানা মাহমুদসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে দলীয় কার্যালয় থেকে স্টেশন এলাকায় পৌঁছলে আওয়ামীলীগ অতর্কিত হামলা চালায়। আওয়ামীলীগ ও পুলিশের হামলায় সাবেক এমপিসহ ৮/১০ জন আহত হয় এবং তারা কয়েকটি গাড়িসহ দোকান-পাট ভাংচুর করে।

কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শেখ বিএনপির এ অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, দলীয় কোন্দলের জের ধরে বিএনপির দুই গ্রুপে এক পর্যায়ে ওই স্টেশন এলাকায় দোকান-পাট ও মোটর সাইকেল ভাংচুর করে। এ সময় স্থানীয় আওয়ামীলীগ প্রতিরোধ করতে গেলে বিএনপি তাদের উপর হামলা চালায়। এ হামলায় আওয়ামীলীগের লীগের ৭/৮ জন নেতাকর্মী আহত হয়।

সহকারী পুলিশ সুপার (কামারখন্দ সার্কেল) আদনান মুস্তাফিজ এ বিষয়ে বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ওসি।

শেয়ার