Top

সিরাজগঞ্জে বিএনপির ২ জনকে গ্রেফতার শতাধিকের নামে মামলা

১৯ নভেম্বর, ২০২২ ৭:৩১ অপরাহ্ণ
সিরাজগঞ্জে বিএনপির ২ জনকে গ্রেফতার শতাধিকের নামে মামলা
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির শীর্ষ ২৬ নেতার নাম উল্লেখসহ ২ শতাধিক নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে এ মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো-কামারখন্দ উপজেলা বিএনপির সাবেক আহবায়ক হাবিল উদ্দিন মন্ডল (৫৫) ও উপজেলা কৃষকদলের সাধারণ সম্পাদক শাহীন আলম লাভলী (৫১)।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুন্নবী প্রধান এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার (১৮ নভেম্বর) রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা বাদী হয়ে দলীয় নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে বেশ কয়েকজন নেতাকর্মীকে আহত করার অভিযোগে একটি মামলা দায়ের করেছেন। মামলায় জেলা ও উপজেলা বিএনপির শীর্ষ ২৬ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৭৬ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মামলার আসামিরা হলো- জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ম সাধারণ সম্পাদক ভিপি শামীম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট, স্বেচ্ছাসেবক দলের সাধারণসম্পাদক আব্দুল্লাহ আল কায়েস,কামারখন্দ উপজেলা বিএনপির সভাপতি বদিউজ্জামান ফেরদৌস ও সাধারণ সম্পাদক রেজাতে রাব্বি উত্থানসহ বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের ২৬ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। উল্লেখ্য, শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন এলাকায় বিএনপির সভা শেষে আওয়ামী লীগের সাথে সংঘর্ষ হয়।

সংঘর্ষে সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদের গাড়িসহ চারটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ ও ১১ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ সময় ইটের আঘাতে ৩ পুলিশ সদস্যও আহত হয় এবং প্রায় দেড় ঘন্টা চেষ্টা করে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় রুমানা মাহমুদসহ বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও এএসপিসহ ৬ পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনার জন্য বিএনপি ও আওয়ামী লীগ একে অপরকে দায়ী করেছে। এ ঘটনার প্রতিবাদে জেলা আওয়ামী লীগ সংবাদ সন্মেলন সিরাজগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

শেয়ার