Top

বিশ্বমঞ্চে খেলছেন না যেসব বিশ্ব তারকা

২১ নভেম্বর, ২০২২ ১২:৩৪ অপরাহ্ণ
বিশ্বমঞ্চে খেলছেন না যেসব বিশ্ব তারকা
নিজস্ব প্রতিবেদক :

কদিন আগে আক্ষেপ করে আর্লিং হালান্ড বলেছিলেন, ‘ইশ, যদি বিশ্বকাপ খেলতে পারতাম।’ নরওয়েজিয়ান তারকার মতো একগাদা নাম যুক্ত হচ্ছে এই ‘ইশের’ তালিকায়। মহাযজ্ঞে অংশ হতে কাতারে তাদের কেউ আসতে পারেননি দলগত ব্যর্থতায়, কারও জায়গা হয়নি দলে, আবার শেষ সময়ের চোটও কাঁদিয়েছে কাউকে।

বিশ্বকাপের মঞ্চে না থাকতে পারা দুর্ভাগা এসব তারকাদের মাঝে সবচেয়ে বেশি রয়েছে চোট সমস্যা। না থাকার তালিকায় উপরের সারিতে আছেন সেনেগালের সুপারস্টার সাদিও মানে, ফ্রান্সের স্ট্রাইকার ও সবশেষ ব্যালন ডি’অর জয়ী তারকা করিম বেনজেমা।

চোটে কাতারের বিমান ধরার শেষ সময়ে ছিটকে গেছেন মানে, বেনজেমা এসেও ফিরে যাচ্ছেন। চোটের থাবায় কাতারের বিমান ধরতে পারেননি ফ্রান্সের বিশ্বকাপজয়ী পল পগবা ও এনগোলো কান্তে। দেশমের দলে নেই বোউবাচার কামরা, ক্রিস্টোফার এনকুকু ও প্রেসনেল কিমপেম্বে।

জার্মানির আছেন টিমো ভের্নার ও মার্কো রিউস, ইংল্যান্ডের রেস জেমস, পর্তুগালের ডিয়েগো জোতা ও পেদ্রো নেতো। বিশ্বকাপের অন্যতম ফেভারিট আর্জেন্টিনার জিওভানি লে সেলসো আসতেই পারেননি, নিকোলাস গঞ্জালেজ ও জোয়াকিন কোরেয়া সেখানে এসেও ফিরে যেতে বাধ্য হয়েছেন।

কাতারের বর্ণিল আয়োজনে থাকছেন না ব্রাজিলের অর্থার মেলো, কানাডার স্কট কেনেডি, ইংল্যান্ডের বেন চিলওয়েল, স্পেনের হোসে গায়া ও কেপা আরিজাবালাগা। ইউরোপিয়ান ফুটবলে দাপট দেখানো নরওয়ের আর্লিং হালান্ড নেই বিশ্বকাপে।

দলের ব্যর্থতায় থাকছেন না ইতালির জিয়ানলুইজি দোন্নারুমা ও চিরো ইমোবিল, মিশরের মোহামেদ সালাহ। কলম্বিয়ার জেমস রদ্রিগেজ, সুইডেনের জ্লতান ইব্রাহোমিচ, নাইজেরিয়ার ভিক্টর অসিমেন, আলজেরিয়ার ম্যানচেস্টার সিটি তারকা রিয়াদ মাহারেজও।

শেয়ার