Top

পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকল ডেনমার্ক-তিউনিসিয়া

২২ নভেম্বর, ২০২২ ৯:১৬ অপরাহ্ণ
পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকল ডেনমার্ক-তিউনিসিয়া
স্পোর্টস ডেস্ক :

সাম্প্রতিক সময়ে বেশ জাদুকরী ফর্মেই থাকা ডেনমার্ক নিজেদের প্রথম ম্যাচে তিউনিসিয়া সাথে গোলশূণ্য ড্র করে। দারুণ ফর্মে থাকা ডেনমার্ক বিশ্বকাপের প্রথম ম্যাচেই হোঁচট খেলো।

ডেনমার্ক ও তিউনিসিয়ার মধ্যেকার বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের ম্যাচটিতে গোল করতে পারেনি কোন দল। মঙ্গলবার কাতার বিশ্বকাপের তৃতীয় দিনের দ্বিতীয় ম্যাচটিতে আফ্রিকার দলটির বিপক্ষে খেলেছে ইউরোপের দল ডেনমার্ক। আক্রমণ পাল্টা আক্রমণে ৯০ মিনিটে গোল করেতে ব্যর্থ হয় দুই দল।

কাতারের সিটি স্টেডিয়ামে ম্যাচটিতে দুদলই চমৎকার লড়াই উপহার দেয়। তবে বল দখলে এগিয়ে ছিল ডেনমার্ক। ম্যাচের ৬২ ভাগ সময় বল নিজেদের পায়ে রেখে ১১ বার আক্রমণে যায় তারা। অন্যদিকে ৩৮ ভাগ সময় দখলে রেখে তিউনিসিয়া আক্রমণ করে আরও বেশি। তারা আক্রমণ করে ১৩ বার, যার একটি ছিল অনটার্গেট শট। কিন্তু লক্ষ্যে যায়নি একটিও।

তবে গোলের সুযোগও প্রথম আসে তিউনিসিয়ারই। ম্যাচের ২৩ মিনিটে ডেনমার্কের জালে বল জড়ান সিলমানে। কিন্তু সেটি হয়ে যায় অফসাইড।

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জমে ওঠে প্রথমার্ধে। কিন্তু গোলের দেখা পায়নি দুদল। বিরতি থেকে ফিরেও দুদল রক্ষণ নির্ভর খেলা উপহার দেয়। যদিও তিউনিসিয়া বেশ কয়েকবার আক্রমণে যায়। কিন্তু তাতে লাভ হয়নি। ভাঙতে পারেনি ডেনিশদের গোলবারের দেওয়াল। ফলে শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো দুদলকে। সমান এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হলো দুদলকে।

শেয়ার