Top

বিদ্যুৎ সমস্যার নিষ্পত্তি, শীঘ্রই গ্যাসের সমাধান: বিজিএমইএ

২৬ নভেম্বর, ২০২২ ৩:১১ অপরাহ্ণ
বিদ্যুৎ সমস্যার নিষ্পত্তি, শীঘ্রই গ্যাসের সমাধান: বিজিএমইএ
নিজস্ব প্রতিবেদক :

পোশাক খাতে বেশ কিছুদিন ধরে গ্যাস ও বিদ্যুতের সমস্যা হয়ে আসছিল। এতে যেমন উৎপাদন ব্যাহত হয়েছে, তেমনি শঙ্কায় পড়েছেন উদ্যোক্তারা। পাশাপাশি পর্যাপ্ত উৎপাদন না করায় ব্যয় বেড়েছে, কমেছে রপ্তানির হার। তবে উদ্যোক্তাদের সুসংবাদ দিয়ে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) বলছে, পোশাক কারখানায় ইতোমধ্যে বিদ্যুতের সমস্যা দূর হয়েছে। তাছাড়া শীঘ্রই গ্যাসের সমস্যাও দূর হবে।

শনিবার (২৬ নভেম্বর) দুপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টাল, ঢাকায় এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

‘মেইড ইন বাংলাদেশ উইক’ নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিজিএমইএ পর্ষদ সদস্যসহ উপস্থিত ছিলেন পোশাকখাতের উদ্যোক্তারা।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, পোশাক কারখানায় সাম্প্রতিক যে বিদ্যুৎ সমস্যা তৈরি হয়েছিল তার সমাধান হয়েছে। উৎপাদন অব্যাহত রয়েছে কারখানায়। ব্রুনাই থেকে গ্যাস আসলে গ্যাসের সমস্যারও সমাধান হবে।

তিনি বলেন, আমাদের ঢাকা-চট্টগ্রাম রুটে যে সমস্যা হয়েছিল, তার সমাধান হয়েছে। ঢাকা বিমানবন্দরে স্ক্যানিং মেশিন জটিলতায় পড়তে হয়েছিল একসময়। এখন চারটি স্ক্যানার বসানো হয়েছে। প্রায় সময়ই সেগুলো অলস পড়ে থাকে। বলতে পারি, রপ্তানির ক্ষেত্রে ঢাকা বিমানবন্দরেও কোনো জটিলতা নেই।

সম্প্রতি শেষ হওয়া মেইড ইন বাংলাদেশ উইক নিয়ে তিনি বলেন, আমরা বিজিএমইএ’র ইতিহাসে প্রথমবার ৭ দিনব্যাপী মেগা ইভেন্ট ‘মেইড ইন বাংলাদেশ উইক’ উদযাপন করেছি। এতে আয়োজনের প্রধান তিনটি উদ্দেশ্য নিয়ে মোট ১৭টি কর্মসূচি পালিত হয়েছে।

বিপি/আজাদ

শেয়ার