Top

সিরাজগঞ্জে সরকারি টাকায় নিজের জমির ধান কাটার তদন্ত শুরু

০২ ডিসেম্বর, ২০২২ ২:৫৩ অপরাহ্ণ
সিরাজগঞ্জে সরকারি টাকায় নিজের জমির ধান কাটার তদন্ত শুরু
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ঘুরকা ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে ধান কাটার ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন। ইতিমধ্যেই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এ তদন্ত শুরু করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত ইউনিয়নের বাসুদেবকোল ব্রিজ থেকে মকবুল হোসেনের বাড়ি পর্যন্ত কর্মসৃজন কর্মসূচির রাস্তা মেরামতের প্রকল্প নেয়া হয়েছে। এতে ১৫ জন পুরুষ ও ১২ নারী শ্রমিক বিধি অনুযায়ী এ প্রকল্প বাস্তবায়নে কাজ করবে। অথচ গত বুধবার ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান জুয়েল রানা ওই প্রকল্পের শ্রমিকদের দিয়ে তার নিজ জমির ধান কাটান। ওইদিন সকাল থেকে দুপুর পর্যন্ত প্রকল্পে কোনো শ্রমিক কাজ করেনি। তারা ওই ইউপি সদস্যের নির্দেশে প্রায় নিভর তার জমিতে ধান কেটেছে।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা গোলাম রব্বানি বলেন, উপজেলা নিবার্হী কর্মকর্তার নির্দেশে এ ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডল বলেন, এ বিষয়টি জানার পর বৃহস্পতিবার সকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

শেয়ার