Top

মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর মত দেশকে ভালোবাসতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

০২ ডিসেম্বর, ২০২২ ৭:০৫ অপরাহ্ণ
মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর মত দেশকে ভালোবাসতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
সিরাজগঞ্জ প্রতিনিধি :

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দেশকে ভালোবাসতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে যারা মামলা হামলা জেল জুলুম ও লোভ লালসার কাছে আত্মসমর্পন করেননি তাদের মধ্যে প্রয়াত ড. মযহারুল ইসলাম ছিলেন অন্যতম।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিরাজগঞ্জের শাহজাদপুর রবীন্দ্র কাছাড়িবাড়ি অডিটোরিয়ামে বিশিষ্ট শিক্ষাবিদ ড. মযহারুল ইসলামের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথি হিসাবে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলতেন , মানুষকে ভালোবাসলে সে তোমার জন্য জীবন দিতেও কুণ্ঠবোধ করবে না।

ড. মযহারুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করাবস্থায় ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধু স্ব-পরিবারে নিহত হওয়ার পর তাকে গ্রেফতার করা হয়। তিনি বার বার জেল-জুলম ও অত্যাচারের শিকার হয়েও বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি। তিনি ছিলেন বহুমাত্রিক প্রতিভা ও সৃজনশীল
ব্যক্তিত্বের অধিকারী। ফোকলর গবেষনায় তিনি ছিলেন অগ্রপথিক এবং পাশাপাশি বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ও একজন সফল রাজনীতিবিদ ছিলেন।

এ স্মরণসভায় প্রয়াতের বড় মেয়ে স্থানীয় এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রবির ভিসি প্রফেসর ড. মোঃ শাহ আজম, জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রয়াতের ছেলে সাবেক এমপি চয়ন ইসলাম, নির্বাহী অফিসার সাদিয়া আফরিন, অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল আলম, সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমান, সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না, অধ্যক্ষ আজাদ রহমান, বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী লিলি ইসলাম প্রমূখ।##

শেয়ার