Top

রংপুরে কবি সরোজ দেবের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

০৮ ডিসেম্বর, ২০২২ ৫:৪৬ অপরাহ্ণ
রংপুরে কবি সরোজ দেবের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
রংপুর প্রতিনিধি :

কবি ও শব্দ লিটল ম্যাগাজিনের সম্পাদক সরোজ দেবের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রংপুরে মানববন্ধন সমাবেশ করেছে রংপুরের কবি-সাহিত্যিকরা।

সমাবেশ থেকে অবিলম্বে হামলার সাথে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। বৃহস্পতিবার বেলা ১২টায় রংপুর টাউন হল চত্বরের সামনের সড়কে সম্মিলিত লেখক সমাজের ব্যানারে এই প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বিভাগীয় লেখক পরিষদ রংপুরের সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান কাজী মোঃ জুননুন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, অভিযাত্রিক সভাপতি রানা মাসুদ, গীতি কবি সংসদ রংপুরের সভাপতি এস এম খলিল বাবু, বিভাগীয় লেখক পরিষদ রংপুরের সাধারণ সম্পাদক জাকির আহমদ, ছান্দসিক সাধারণ সম্পাদক সোহানুর রহমান শাহিন, রংপুর সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি হাসনা হেনা বেগম রোজি, প্রগতি সাহিত্য সংগঠনের সাধারণ সম্পাদক এটিএম মোর্শেদ, জাতীয় কবিতা পরিষদ রংপুরের সহ-সভাপতি মৌসুমি শংকর ঋতা, ফিরে দেখা সাধারণ সম্পাদক সাকিল মাসুদ, সাফল্য সাহিত্য পরিবারের সভাপতি নাসরিন নাজ, ছড়া সংসদ রংপুরের সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবন।

মানববন্ধনে থেকে বক্তারা কবি ও শব্দ লিটল ম্যাগাজিনের সম্পাদক সরোজ দেব এর উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ ঘটনায় সাথে সাম্প্রদায়িক অপশক্তির যোগসূত্র থাকতে পারে দাবি, জড়িতদের দ্রুত আইনের আওতায় নেয়ার জন্য প্রশাসনের প্রতি আহ্ধসঢ়;বান জানান সাহিত্য সংগঠকরা। প্রায় ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে কবি-সাহিত্যিকরা ছাড়াও বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

 

 

শেয়ার