Top

পুলিশ কর্মকর্তার মানবিকতায় হুইল চেয়ার পেল প্যারালাইসড আজিদা

১১ ডিসেম্বর, ২০২২ ৪:৫৪ অপরাহ্ণ
পুলিশ কর্মকর্তার মানবিকতায় হুইল চেয়ার পেল প্যারালাইসড আজিদা
রংপুর প্রতিনিধি :

প্যারালাইসড আজিদা বেওয়ায়  দুর্দশা দেখে এগিয়ে এসেছেন রংপুরের এক পুলিশ কর্মকর্তা। রোববার দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরে আজিদা বেওয়াকে একটি হুইলচেয়ার প্রদান করেন রংপুর সদর কোর্টের সহকারী টাউন সাব ইন্সপেক্টর  (এটিএসআই) শেখ মোস্তাফিজুর রহমান।

আজিদা বেওয়া’র ছেলে মোস্তাকিন জানান, গত ৫ বছর ধরে মাকে কাঁধে নিয়ে বিভিন্ন এলাকা ঘুরে ভিক্ষাবৃত্তি করছি। যা আয় হয় তা দিয়ে কোন রকমে দিন পার করতে হচ্ছে।

আজিদা বেওয়া জানান, স্বামীর মৃত্যুর পর অভাবের সংসার খুব কষ্ট করে চলছিল। পাঁচ বছর আগে প্যারালাইসড হয়ে তার দুই পা অকেজো হয়ে যায়। হাঁটা চলা করতে না পারায় জীবিকার তাগিদে বাধ্য হয়ে শিশু সন্তানের কাঁধে চড়ে ভিক্ষাবৃত্তি করতে হয় । আমাদের এমন দুর্ভোগের কথা জানতে পেরে পুলিশ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান একটি হুইলচেয়ার দিয়েছেন। এতে ভীষণ উপকার হবে। ছেলেকে আর কষ্ট করে আমাকে কাঁধে নিয়ে ঘুরতে হবে না।

(এটিএসআই) শেখ মোস্তাফিজার রহমান জানান, মানবিক দিক বিবেচনা করে শিশু মোস্তাকিন ও তার মায়ের কষ্ট লাঘবে তাদের পাশে থাকার চেষ্টা করেছি। আমি আমার নিজ উদ্যোগে সামর্থ্য অনুযায়ী এসব মানুষদের সহায়তা প্রদানের চেষ্টা করি। আমার মনে হয় আমরা সবাই যদি সবার জায়গা থেকে এগিয়ে আসি, তাহলে সমাজে অসহায় গরীব মানুষেরা দুঃখ কষ্ট ভুলে ভালো অবস্থায় ফিরতে পারবে।

তিনি বলেন, চাকরি জীবনের ২২ বছরের মধ্যে সিরাজগঞ্জ, ডিএমপি, দিনাজপুর, রাঙ্গামাটি, গাজীপুর ও পঞ্চগড়ে কর্মরত থাকাকালীন এমন গরীব দুঃখী ও অসহায় মানুষদের জন্য কাজ করার চেষ্টা করেছি। আমি চার বছর আগে ফুড় ব্যাংক বাংলাদেশ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছি। এ ধরণের মানবিক কাজ করতে আমার ভালো লাগে। অন্যরকম শান্তি পাই।

শেয়ার