Top

জঙ্গিবাদ-সন্ত্রাস দমনে পুলিশের জিরো টলারেন্স নীতি: আইজিপি

১২ ডিসেম্বর, ২০২২ ৩:৪৭ অপরাহ্ণ
জঙ্গিবাদ-সন্ত্রাস দমনে পুলিশের জিরো টলারেন্স নীতি: আইজিপি
ময়মনসিংহ প্রতিনিধি  :

পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, জঙ্গীবাদ ও সন্ত্রাস দমনে পুলিশ জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। সকল ক্ষেত্রেই পুলিশ পেশাদারিত্বের সাথে দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আছে। আগামী দিনেও যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশের সক্ষমতা রয়েছে। সকালে নগরীর সার্কিট হাউজ মাঠে আইজিপি কাপ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, আমরা সবাই মিলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আইনশৃংখলাবাহিনী, প্রশাসন, জনপ্রতিনিধি, সাধারণ মানুষ ও মিডিয়াকর্মী সবাই মিলে একই প্লাটফর্মে কাজ করে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদকে নিয়ন্ত্রনে এনেছি। আশাকরি এই নিয়ন্ত্রনের কার্যক্রমা অব্যহত থাকবে। আর পুলিশের যে সক্ষমতা রয়েছে তাতে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব।

আইজিপি আরো বলেন, আমরা এক সময় দেখেছি দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলে সন্ত্রাসের জনপদ ছিল। এই দেশের ৬৪ জেলায় জঙ্গিদের আক্রমণ হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার জন্য তার ওপর আক্রমণ হয়েছে এবং হলি আর্টিজানের মত বড় ঘটনার সুত্রপাত হয়েছে। এখন দেখেন জঙ্গিদের কি অবস্থা, আমরা সবাই মিলে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। এই নিয়ন্ত্রন আগামী দিনেও অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিটি মেয়র ইকরামুল হক টিটু, অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার হারুন অর রশিদ, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান ও পুলিশ সুপার মাছুম আহাম্মেদ ভূঞা উপস্থিত ছিলেন। আইজিপি কাপ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ টুর্ণামেন্টে ১৩ টি
দল অংশগ্রহণ করেছে। উদ্বোধনী খেলায় রেনেসা ক্লাব ও জিল্লুর রহমান স্মৃতি সংসদ অংশগ্রহন করে।

শেয়ার