Top

গণতান্ত্রিকভাবে আন্দোলন করে সবাইকে নির্বাচনে আসা উচিত :বাণিজ্য মন্ত্রী

১৪ ডিসেম্বর, ২০২২ ৪:১১ অপরাহ্ণ
গণতান্ত্রিকভাবে আন্দোলন করে সবাইকে নির্বাচনে আসা উচিত :বাণিজ্য মন্ত্রী
রংপুর প্রতিনিধি :

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, গণতান্ত্রিকভাবে আন্দোলন করে সবাইকে নির্বাচনে আসা উচিত। তাহলেই দেশ শান্তিতে থাকবে। নির্বাচনি হচ্ছে গণতন্ত্রের শেষ কথা। বিএনপি বড় রাজনীতিক দল তারা আন্দোলন করবে। রাজপথে কেউ কাউকে উঠায় দেবে এটা কখনো সম্ভব না।

তিনি,বুধবার দুপুরে রংপুর ডায়াবেটিক সমিতির আলোচনা সভায় যোগদানের আগে সাংবাদিকদের এসব কথা বলেন।

বাণিজ্য মন্ত্রী বলেন, দেশে ডলারের যে দাম বেড়েছে আমাদের ইমপোর্ট আইটেমগুলোর উপর তার প্রভাব পড়েছে। অন্যান্য দেশে যে মূল্যস্ফীতি তার থেকে আমাদের দেশে কমই আছে। সব মিলিয়ে অন্য দেশের তুলনায় আমরা ভালো আছি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন এই সময়টা আমাদের একটু সাশ্রয়ী হওয়ার জন্য। বিদ্যুতের ব্যবহার যেন আমরা দেখে শুনে করি। এক্সপোর্ট এবং ইম্পোর্ট এর যে ডিসটেন্স ছিল সেটি কমে এসেছে। আমরা এখন ভালো আছি। নিত্য পণ্যের বাজারে ডলার ভ্যালু যতদিন পর্যন্ত ভালো না হবে ততদিন পর্যন্ত ইমপোর্ট আইটেমের উপরের প্রভাব পড়বে। কৃষি পণ্য যেটা শীতের ফসল সেগুলো রিজেনেবল আছে। ডাল, তেল, চিনি এই আইটেমগুলো গ্লোবাল মার্কেটে যে প্রাইস আছে তার উপর ডিপেন্ড করে। তাই এটা কবে কমবে বলা মুশকিল। সয়াবিনের দাম কখনো কমছে আবার কখনো বেড়ে যাচ্ছে। গ্লোবাল সিচুয়েশন আরো দুই তিন দিন যদি বাড়ে তখন হয়তো আমাদের এখানে বাড়বে। টিসিবির যে পণ্য এক কোটি পরিবারকে দেয়া হচ্ছে এটি কন্টিনিউ করা হবে। যতদিন পর্যন্ত থাকবে ততদিন পর্যন্ত এটি দেয়া হবে।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ফেয়ার নির্বাচন হোক। মুখে বলব ফেয়ার আর কাজ করবো না তা তো হয় না। সাধারণ মানুষ যেমন ভোট চায় তেমনটাই হোক। এলাকার উন্নয়ন হোক এটাই আমিও চাই।

রসিক নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীর বিজয়ের ব্যাপারে অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি সবেমাত্র রংপুরে আসলাম। দুই তিনদিন পরেই পরিস্হিতি বলতে পারব। তবে আওয়ামী লীগ যেহেতু একটি বড় দল নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে জয় আসবেই।

 

 

শেয়ার