Top

৭ দিনের ব্যবধানে একই ট্রেন লাইনচ্যুত

১৭ ডিসেম্বর, ২০২২ ২:১৩ অপরাহ্ণ
৭ দিনের ব্যবধানে একই ট্রেন লাইনচ্যুত
ময়মনসিংহ প্রতিনিধি :

ময়মনসিংহে গত সাত দিনের ব্যবধানে একই ট্রেনের একই বগি লাইনচ্যুতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় রেলওয়ে ট্রাফিক ইন্সপেক্টর শাহীনুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার সকাল সোয়া আটটায় নগরীর কেওয়াটখালিতে চট্টগ্রামগামী ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হলে ময়মনসিংহ-নেত্রকোনা-ভৈরব-চট্রগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বেলা ১১টার দিকে উদ্ধার কাজ শেষ হলে ময়মনসিংহের সঙ্গে তিনটি রেলপথে তিন ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। দূর্ঘটনার ফলে এই তিনটি রেলপথের বিভিন্ন স্টেশেনে আন্ত নগর, মেইল ও লোকাল ট্রেন আটকা পড়ায় যাত্রীদের চরম দূভোর্গ পোহাতে হয়।

এ ঘটনায় রেলওয়ে ট্রাফিক ইন্সপেক্টর শাহীনুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

ময়মনসিংহ লোকেশেড ইনচার্জ আব্দুর রহিম জানান, শনিবার সকাল সোয়া ৮টায় ময়মনসিংহ থেকে ছেড়ে আসা চট্রগ্রামগামী ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের মালবাহী বগির চাকা লাইনচ্যুত হয়। এতে ময়মনসিংহের সাথে নেত্রকোনা- ভৈরব-চট্রগ্রাম এই তিনটি রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে কেওয়াটখালী লোকশেড থেকে একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌছে প্রায় তিন ঘন্টা চেষ্টা চালিয়ে লাইনচ্যুত বগিটি উদ্ধার করে।

উল্লেখ্য গত রবিবার একই সময়ে এই ট্রেনের একই বগি কয়েকশ মিটারের ব্যবধানে লাইনচ্যুত হয়। এতেও সাড়ে তিন ঘন্টা ময়মনসিংহ-নেত্রকোনা- ভৈরব-চট্রগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ থাকে।

শেয়ার