Top

রংপুরে ভূমিহীনদের পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ মিছিল

১৯ ডিসেম্বর, ২০২২ ৪:০২ অপরাহ্ণ
রংপুরে ভূমিহীনদের পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ মিছিল
রংপুর প্রতিনিধি :

ভূমিহীনদের পুনর্বাসন, চাল,ডাল,আটা,তেল চিনিসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানো, শ্রমজীবী,গরীব মানুষের জন্য আর্মি রেটে রেশনের দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল, সমাবশ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে ভূমিহীন ও গৃহহীন সংগঠন।

রংপুর প্রেসক্লাবের সামনে থেকে ভূমিহীনরা বিক্ষোভ মিছিল শুরু করে নগরীর কাচারী বাজারের সামনে সমাবেশ করে। ভূমিহীন ও গৃহহীন সংগঠনের নেতা হাবলু মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদ রংপুর জেলার আহ্বায়ক আনোয়ার হোসেন বাবলু,সদস্যসচিব আহসানুল আরেফিন তিতু প্রমূখ।

বক্তারা বলেন, বাসস্থান মানুষের মৌলিক অধিকার এবং তা নিশ্চিত করার দায়িত্ব রাষ্ট্রের। কিন্তু রাষ্ট্র সে দায়িত্ব পালন না করে উল্টো রেলের ধারে খাসজমিতে যারা আছেন তাদেরকে উচ্ছেদ করার হুমকি দিচ্ছে। সরকার ঘোষণা দিয়েছে কোন মানুষ গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী বলেছেন কোথাও ভূমিহীনের খবর পেলে আমাদের জানাবেন। আমরা বাসস্থান ও কাজের ব্যবস্থা করবো। এখন হাজার হাজার ভূমিহীন পুনর্বাসনের দাবিতে আন্দোলন করছে।

কিন্তু সরকারের কোন উদ্যোগ চোখে পড়ে না। নিত্য প্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে শ্রমজীবী নিম্ন আয়ের মানুষ ভীষণ সংকটে
পড়েছে। অবিলম্বে সকল খাদ্যপণ্যসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য কমাতে হবে এবং রেশনের ব্যবস্থা করতে হবে। ডিসেম্বরের মধ্যেই আবেদনকারী সকল ভূমিহীনের পুনর্বাসনের ব্যবস্থা করা না হলে আগামী ২৭ জানুয়ারি সংসদ অভিযান কর্মসূচি পালনের ঘোষণা দেন ভূমিহীন নেতৃবৃন্দ।

শেয়ার