Top

সুনামগঞ্জ-সিলেট সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

১৯ ডিসেম্বর, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ
সুনামগঞ্জ-সিলেট সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
সুনামগঞ্জ প্রতিনিধি :

দেশের একশ নতুন যোগাযোগ সড়কের সঙ্গে সুনামগঞ্জ-সিলেট সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তের এসব সড়ক উদ্বোধন করবেন।

সড়কগুলো গেল তিন বছরে মেরামত বা নির্মাণ হয়েছে। একশ সড়কের এই উদ্বোধনী অনুষ্ঠানে টাঙ্গাইল, খুলনা ও বরিশালের সঙ্গে যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে, গেল বন্যায় সুনামগঞ্জ-সিলেট আঞ্চিলক সড়কের ভেঙে যাওয়া অংশ ও সড়কের শান্তিগঞ্জের সদরপুর সেতুর ধসে যাওয়া অ্যাপ্রোচে এখনো স্থায়ী কাজ হয় নি। এরমধ্যেই উদ্বোধন নিয়ে প্রশ্ন আছে স্থানীয়দের মধ্যে।

সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বশীলরা বলেছেন, এই অংশে কাজের দরপত্র হয়েছে। আগামী মাসেই কাজ শুরু হবে। সুনামগঞ্জ-সিলেট সড়কের ৪৬ কিলোমিটার অংশ ১৮ ফুট থেকে ২৪ ফুটে প্রশস্তকরণ, শান্তিগঞ্জ, পাগলা, ডাবর পয়েন্ট, জাউয়া বাজার ও গোবিন্দগঞ্জ বাজার অংশের আরসিসি ঢালাইয়ের কাজ সমাপ্ত হয় ২০২০ খ্রিস্টাব্দের ডিসেম্বর মাসে। ব্যয় হয় ৯২ কোটি টাকা। গেল জুনের বন্যায় এই সড়কের আহসানমারা সেতুর এপাশ ও ওপাশ সহ সড়কের বেশ কিছু অংশ ঢেউয়ে ভেঙে যায়। সদরপুর সড়কের অ্যাপ্রোচ ভেঙে বিপদজনক হয়ে পড়ে।

সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে জরুরি মেরামত করে সড়কটি চালু রাখা হয়েছে। আগামী ২১ ডিসেম্বর এই সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য সড়কের সুনামগঞ্জ থেকে গোবিন্দগঞ্জ পর্যন্ত নতুনভাবে রঙ দিয়ে সাজ সজ্জার কাজ করা হচ্ছে। শান্তিগঞ্জের বাসিন্দা সহকারী অধ্যাপক এনামুল কবির বললেন, সড়কের প্রশস্তকরণের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। সড়কটি প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন শুনে আমরা আনন্দিত।

তবে এর আগে বন্যায় ভেঙে যাওয়া অংশে কাজ হলে ভালো হত। প্রধানমন্ত্রী সড়কের উদ্বোধন করার পর এই অংশের কাজ যেন থেমে না যায় এই দাবি আমরা রাখতেই পারি। সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রমানিক বললেন, সুনামগঞ্জ-সিলেট সড়কের বন্যায় ভাঙা অংশ মেরামত ও সদরপুর সেতুর কাজের জন্য ২৩ কোটি টাকার দরপত্র হয়েছে। আগামী মাসেই এই অংশে কাজ শুরু হবে।

এছাড়া সড়কের গোবিন্দগঞ্জ পর্যন্ত ৪৬ কিলোমিটার অংশে দুই বছর আগে কাজ শেষ হয়েছে। প্রায় ৯২ কোটি ব্যয়ে এই কাজ করার পর সড়কের প্রশস্তকরণ কাজের উদ্বোধন হয় নি। মাননীয় প্রধানমন্ত্রী দেশের একশ সড়কের সঙ্গে ২১ ডিসেম্বর বুধবার এই সড়কেরও উদ্বোধন করবেন। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান চলাকলে সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বসবেন জেলার বিশিষ্টজনেরা।

শেয়ার