Top

উত্তর কুলিয়া তরুণ সংগঠনের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল ৪০০ রোগী

২০ ডিসেম্বর, ২০২২ ৬:০৬ অপরাহ্ণ
উত্তর কুলিয়া তরুণ সংগঠনের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল ৪০০ রোগী
নিজস্ব প্রতিবেদক :

উত্তর কুলিয়া তরুণ সংগঠনের উদ্যোগে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পে কুলিয়া ও এর আশেপাশে গ্রামের ৪০০ জন নারী,পুরুষ ও শিশুকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও প্রাথমিক রোগের ঔষধ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) মেলান্দহ থানার কুলিয়া ইউনিয়নে কুলিয়া উত্তর পাড়ায় সকাল ১০ টায় শুরু হয়ে বিকাল ৩ টা পর্যন্ত এ স্বাস্থ্যসেবা কার্যক্রম চলে।

জামালপুর এপোলো হাসপাতালের সহায়তায় মেডিসিন, চর্ম, শিশু ও গাইনী বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা দিনব্যাপি চিকিৎসা দেওয়া হয়। এসময় সেচ্ছাসেবী উত্তর কুলিয়া তরুণ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সেবা নিতে আসা বৃদ্ধ কহিনুর বেগম বলেন, শরীলডা খারাপ অনেক দিন অয়ছে এখানে আইয়া ডাক্তার দেহাইছি টাহা ছাড়া আবার ঔষধ ও দিছে মাগনা আল্লাহ এ মানুষগুলোরে নেক হায়াত দিন। এমন আরো অনেক রোগী প্রয়োজনীয় সেবা পেয়ে আনন্দ বাড়ি ফেরেন ।

উত্তর কুলিয়া তরুণ সংগঠনের সাথে শুরু থেকেই যুক্ত আছেন মোঃ কবির। তিনি বলেন, আমাদের কুলিয়া গ্রামটি অন্যান্য গ্রামের তুলনায় সুযোগ সুবিধা অনেক কম। এখানে দরিদ্র মানুষ বেশি ,শিক্ষার হার কম। সামাজিকভাবে মানুষ সতর্ক না। আমাদের সংগঠনের উদ্দেশ্য মানুষকে সামাজিক ,শিক্ষা ও সুস্বাস্থে বিষয়ে সচেতন করা।

সংগঠনটির অন্যতম সদস্য গোলাম মোস্তফা বলেন, আমরা অত্যন্ত আনন্দিত যে আমরা এত সুন্দর একটি সেবামূলক কাজ করতে পেরেছি।সকলের কাছে দোয়া চাই প্রতি মাসে যেনো সেবা মূলক কাজ টি করতে পারি,মানুষের সেবায় নিয়োজিত থাকতে পারি। এই কাজটি সকলের ঐক্যবদ্ধতা হওয়ার কারণেই সফল করা সম্ভব হয়েছে। আমরা সকলেই ঐক্যবদ্ধ থাকবো এবং সেবামূলক কাজ করব।

উল্লেখ্য, মেলান্দহ থানার ২ নং কুলিয়া ইউনিয়নের কুলিয়া উত্তর পাড়ার একঝাঁক বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া তরুণদের নিয়ে ২০১৮ সালে সেচ্ছাসেবী সংগঠন “উত্তর কুলিয়া তরুণ সংগঠন” গঠন করা হয়। এরপর থেকেই বিভিন্ন সামাজিক সেবা ও গ্রামের হতদরিদ্র মানুষদের অর্থ সহায়তা দিয়ে তাদের পাশে দাড়িয়ে আসছে সংগঠনটি।

শেয়ার