Top

নড়াইলে কিডনি ডায়ালাইসিস সেন্টার চালু করলেন মাশরাফি

২২ ডিসেম্বর, ২০২২ ৮:১৯ অপরাহ্ণ
নড়াইলে কিডনি ডায়ালাইসিস সেন্টার চালু করলেন মাশরাফি
নড়াইল প্রতিনিধি :

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে মাশরাফি বিন মর্তুজার উদ্যোগে প্রথমবারের মতো কিডনি ডায়ালাইসিস সেন্টার নড়াইলবাসীর জন্য চালু করলেন মাশরাফি । আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার মহিষখোলায় শরীফ আব্দুল হাকিম ও নড়াইল এক্সপ্রেস হাসপাতালে বিশেষ এই ইউনিটের আনুষ্ঠানিক যাত্রার উদ্বোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও জেএমআই রিকুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের যৌথ উদ্যোগে এই সেন্টারটি স্থাপন করা হয়। চার শয্যাবিশিষ্ট এই সেন্টারে বছরে প্রায় চার হাজার রোগীকে কিডনি ডায়ালাইসিস সেবা দেওয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) ‘জনতার মুখোমুখি, জনতার সেবক’ স্লোগানে ব্যতিক্রমী অনুষ্ঠানের প্রথম দিনে হবখালি ইউনিয়নে অসুস্থ রেজাউল মোল্যা মাশরাফির কাছে তার ডায়ালাইসিসের দাবি জানান। আর আজ বৃহস্পতিবার রেজাউল মোল্যার মাধ্যমে এই ডায়ালাইসিস সেন্টার আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। রেজাউল মোল্যা বলেন, কখনো ভাবতে পারিনি এত দ্রুত আমার চিকিৎসার ব্যবস্থা করা হবে। মাশরাফি আমাদের এমপি না, আমাদের সন্তান। মাশরাফির জন্য মন থেকে দোয়া করি।

এসময় অনুষ্ঠানে জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক বলেন, দীর্ঘ ১ যুগ ধরে বাংলাদেশে কিডনি ডায়ালাইসিস সেবা দেওয়ার চেষ্টা করছি। আলহামদুলিল্লাহ এ ক্ষেত্রে সফলতা পেয়েছি। দেশের অনেক উন্নত জেলায় ডায়ালাইসিসের সুব্যবস্থা নেই। আপনারা ভাগ্যবান। আপনাদের নেতা মাশরাফি বিন মর্তুজার অনুরোধে প্রথম ডায়ালাইসিস সেন্টার স্থাপনের উদ্যোগ নিয়েছি।

তিনি আরও বলেন, এটি একটি ব্যয়বহুল চিকিৎসাসেবা। এই রোগের কারণে সংশ্লিষ্ট পরিবার অর্থনৈতিকভাবে অনেক ক্ষতিগ্রস্ত হয়। মনে রাখা উচিত অন্যান্য চিকিৎসাসেবার মতো এটা ফ্রী করা সম্ভব নয়। টেস্টিং কিটগুলো আমদানি করা একটু ব্যয়সাপেক্ষ। তাই আমি নড়াইলের বিত্তবানদের প্রতি আহ্বান জানাব আপনারা সবাই আন্তরিকতার সঙ্গে এগিয়ে আসবেন।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেন, আমাদের নড়াইলে কোনো ডায়ালাইসিস সেন্টার ছিল না, এটা আজ হলো। আপনাদের কষ্ট করে যশোর, খুলনা, ঢাকায় যেতে হবে না। আমাদের নড়াইলবাসীর সমস্যার দিকটি তুলে ধরে এক বছর আগে আবদুর রাজ্জাক স্যারকে অনুরোধ করেছিলাম। আপনারা জানেন, প্রায় ৭০ লাখ টাকা খরচ করে তিনি আপনাদের জন্য এটি করছেন। আশা করি আমাদের নড়াইলের চিকিৎসাসেবার যে সকল সমস্যা আছে তা দ্রুত সমাধান হয়ে যাবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার সাদিরা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সদর পৌর মেয়র আঞ্জুমান আরা, সিভিল সার্জন ডা. নাসিমা আক্তার প্রমুখ।

 

শেয়ার